চুয়েটে নতুন ছাত্রীহলের নির্মাণকাজ শুরু

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)- এ প্রায় ৭ কোটি ৮৯ লক্ষ টাকা ব্যয়ে নতুন একটি ছাত্রী হলের নির্মাণকাজ শুরু হয়েছে। পাঁচতলার ভিত্তির প্রথম দফায় নির্মিতব্য তিনতলা বিশিষ্ট ভবনটিতে প্রায় ২৪০ জন ছাত্রীর আবাসনের সুযোগ হবে। তবে পুরো পাঁচতলা ভবন তৈরি করা হলে মোট ৪০০ জন ছাত্রীর থাকার ব্যবস্থা হবে। গত ০৫ অক্টোবর উক্ত নির্মাণকাজের নামফলক উম্মোচন ও শুভ উদ্বোধন করেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এ সময় উপস্থিত ছিলেন চুয়েটের আর্কিটেকচার এবং ডিজাস্টার এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান জনাব সুলতান মোহাম্মদ ফারুক, উন্নয়ন ও সম্প্রসারণ (পিএন্ডডি) এর পরিচালক অধ্যাপক ড. সুদীপ কুমার পাল, প্রকৌশল দপ্তরের প্রধান প্রকৌশলী জনাব প্রকৌশলী মোঃ সিরাজুল ইসলাম ও ছাত্রকল্যাণ উপ-পরিচালক অধ্যাপক ড. জি.এম সাদিকুল ইসলাম প্রমুখ। উল্লেখ্য, চুয়েটে বর্তমানে ছাত্রদের জন্য চারটি এবং ছাত্রীদের জন্য একটি আবাসিক হল রয়েছে।

Post MIddle

এদিকে একইদিনে চুয়েটে দুটি ভবনের উদ্বোধন এবং তিনটি ভবনের নির্মাণকাজের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়েছে। উদ্বোধনকৃত ভবন দুটি হল- নতুন প্রশাসনিক ভবন (৩ তলা বিশিষ্ট) এবং শিক্ষক/কর্মকর্তা ডরমিটরী ভবনের উর্ধবমুখী সম্প্রসারণ (৪র্থ ও ৫ম তলা)। উক্ত ভবন দুটি ২০১৫ সালে চুক্তি হয়ে দুটি ভিন্ন উন্নয়ন প্রকল্পের অর্থায়নে মোট ৮ কোটি ৩১ লক্ষ টাকা ব্যয়ে নির্মাণ কাজ সম্পন্ন হয়।

অন্যদিকে ভিত্তিপ্রস্থর স্থাপনকৃত ভবনসমূহ হচ্ছে- শিক্ষক/কর্মকর্তা আবাসিক ভবন (৫তলা), পুরকৌশল ভবনের আনুভুমিক সম্প্রসারণ (৩ তলা), স্টাফ ডরমিটরী ভবন নির্মাণ (৫তলা ফাউন্ডেশনে/ভিতে ২ তলা)। উক্ত তিনটি ভবন ২০১৭ সালে চুক্তি হয়ে নির্মাণ কাজ আরম্ভ হয়। চুয়েটের অধিকতর উন্নয়ন ও সম্প্রসারণ (পিএন্ডডি) প্রকল্পের আওতায় ভবনগুলোর মোট ডিপিপি বাজেট প্রায় ৬ কোটি ৪৩ লক্ষ টাকা।

পছন্দের আরো পোস্ট