প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন যে ১০ শিক্ষার্থী

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দশ মেধাবী শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) ওয়েবসাইটে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদানের জন্য দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৬৪ জন শিক্ষার্থীর নাম প্রকাশ করেছে। এতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের দশ জন শিক্ষার্থীর নাম রয়েছে।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৫ ও ২০১৬ এর জন্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের পাঁচটি অনুষদের ১০ জন শিক্ষার্থী মনোনীত করেছেন। এর মধ্যে ২০১৫ সালের জন্য বিশ্ববিদ্যালয়ের পাঁচটি অনুষদের অধীন পাঁচজন শিক্ষার্থী এবং ২০১৬ সালের জন্য পাঁচটি অনুষদের পাঁচ জন শিক্ষার্থী রয়েছেন।

Post MIddle

২০১৫ সালের মনোনীত শিক্ষার্থীরা হলেন, ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা অনুষদের অধীনে আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মাহমুদুর রহমান, সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন রাষ্ট্রনীতি ও লোক প্রশাসন বিভাগের মো: হাফিজুল ইসলাম, ব্যবসায় প্রশাসন অনুষদের অধীনে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের শিমুল রায়, আইন ও শরীয়াহ অনষদের অধীনে আইন বিভাগের মোছা: রজবা খানম এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের অধীনে পরিসখ্যান বিভাগের সুমন বিশ্বাস।

২০১৬ সালে মনোনীত শিক্ষার্থীরা হলেন, ধর্মতত্ত্ব অনুষদের অধীনে আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের আতিকুর রহমান, ব্যবসায় প্রশাসন অনুষদের অধীনে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মিঠুন বৈরাগী, আইন ও শরীয়াহ অনষদের অধীনে আইন ও মুসলিম বিধান বিভাগের সোহরাব হোসেন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে আরবী ভাষা ও সাহিত্য বিভাগেরে সাইদ আহমেদ এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের অধীনে গণিত বিভাগের আব্দুল আলিম।

স্বর্ণপদক প্রদানের তারিখ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) পক্ষ থেকে জানানো হয়নি বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ।

পছন্দের আরো পোস্ট