জাবিতে ৩দিন ব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কর্মরত সাংবাদিকদের নিয়ে ৩ দিন ব্যাপী ‘সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ’ শুরু হয়েছে।মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির কার্যালয়ে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) সার্বিক সহযোগীতায় এ কর্মশালা শুরু হয়।সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ফরিদ আহমদ এ কর্মশালার উদ্বোধন করেন।

উদ্বোধন কালে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরাই এক সময় বড় সাংবাদিক হবে। তাই এসব সাংবাদিকদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে গড়ে তুলতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) যে আয়োজন করেছে তার জন্য পিআইবিকে তিনি ধন্যবাদ জানান।

জাবিসাসের সভাপতি মওদুদ আহমেদ সুজনের সঞ্চালনায় কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক শবনম আযীম এবং চ্যানেল আইয়ের বার্তা সম্পাদক মীর মসরুর জামান।

আগামীকাল দ্বিতীয় দিন প্রশিক্ষক হিসেবে থাকবেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মীর ফজলে রাব্বী, ৭১ টেলিভিশনের বার্তা পরিচালক সৈয়দ ইশতেয়াক রেজা।

এছাড়া তৃতীয় দিন প্রশিক্ষক হিসেবে থাকবেন, ৭১ টেলিভিশনের বার্তা সম্পাদক পলাশ আহসান, পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীর।কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণের মাধ্যমে তিনদিনব্যাপী এ কর্মশালা শেষ হবে।

পছন্দের আরো পোস্ট