ইবির ভর্তি পরীক্ষা ২৫-২৯ নভেম্বর

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা ২৫ থেকে ২৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। বুধবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভায় এ সিন্ধান্ত গ্রহন করা হয়েছে।

জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা ২৫ নভেম্বর থেকে ২৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের পাঁচটি অনুষদের আট টি ইউনিটের অধীন ৩৩ টি বিভাগে ভর্তি পরীক্ষা গ্রহন করবে কর্তৃপক্ষ। পরীক্ষায় প্রতিটি ইউনিটের ফরমের মূল্য পাঁচ শত টাকা নির্ধারণ করা হয়েছে। আবেদন ও ফরমের মূল্য প্রদান ডাচ্ বাংলা ব্যাংকের মাধ্যেমে সম্পন্ন করতে হবে। ১৬ নভেম্বর থেকে ২৪ নভেম্বর তারিখের মধ্যে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রবেশপত্র ইস্যু করতে হবে।

Post MIddle

এবছর ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভুক্ত ৬ টি বিভাগের আসন সংখ্যা ৪৫ থেকে ৫টি বৃদ্ধি করে ৫০টি করা হয়েছে। উপজাতি ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় শিক্ষার্থীদের আসন সংখ্যা ১০টি থেকে ৫টি বৃদ্ধি করে ১৫টি করা হয়েছে। এবছর থেকে প্রথম মাইনাস মার্কিং পদ্ধতি শুরু হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য শিক্ষার্থীদের প্রাপ্ত নম্বর থেকে ০.২৫ নম্বর কাটা হবে।

আজ (০৪ অক্টোবর) উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে তার নিজ কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফসহ সকল অনুষদের ডিন ও ভর্তি কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট