ইউল্যাবের ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) নানা আয়োজনের মধ্য দিয়ে এর ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী সোমবার (২ অক্টোবর) ইউল্যাবের নিজস্ব ক্যাম্পাস ধানমন্ডিতে উদযাপন করে।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউল্যাবের সাবেক শিক্ষক বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এর চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান।স্বাগত বক্তব্য রাখেনরইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য কাজী নাবিল আহমেদ ।বক্তব্য দেন ইউল্যাবের ইমেরিটাস অধ্যাপক রফিকুল ইসলাম।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন কয়েকটি সফল বিশ্ববিদ্যালয়ের মধ্যে ইউল্যাব একটি। তিনি আরও বলেন, আমি সারা দেশে অনেক বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেছি কিন্তু ইউল্যাব শিক্ষাক্ষেত্রে যা অর্জন করেছে তা প্রশংসার যোগ্য। নিঃস্বার্থভাবে কাজ করে স্বল্প সময়ের ইউল্যাবেকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ইউল্যাব কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি শিক্ষার্থীদের জাতি গঠনে সত্যিকারের মানুষ হওয়ার পরামর্শ দেন।

ইউজিসির চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নানতার বক্তব্যে বলেন, ইউল্যাব খুব দ্রুত বাংলাদেশের অন্যতম বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে একটি হবে।

ইউল্যাবের ইমেরিটাস অধ্যাপক রফিকুল ইসলাম বলেন, বাংলাদেশে ইউল্যাবই একমাত্র বিশ্ববিদ্যালয় যেখানে জন্মলগ্ন থেকেই বাংলা এবং বাংলাদেশ স্টাডিজ বাধ্যতামূলক পড়ানো হয়।

ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য কাজী নাবিল আহমেদ এমপিইউল্যাবের স্থায়ী ক্যাম্পাস নিয়ে কথা বলেন। তিনি বলেন ইতিমধ্যে আমাদের স্থায়ী ক্যাম্পাসে কিছু ক্লাস শুরু হয়ে গেছে। আমরা অতি দ্রুত পূর্নাঙ্গভাবে স্থায়ী ক্যাম্পাসে যাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি। তিনি লেখাপড়ার পাশাপাশি সহ শিক্ষা তথা লিবারেল আর্টস শিক্ষা ব্যবস্থার মাধ্যমে শিক্ষার্থীদের সৃজনশীল হওয়ার প্রতি গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানে ইউল্যাবের থিম সং পরিবেশন করে ইউল্যাব সংস্কৃতি সংসদ।

এরপর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ইউল্যাব কতৃপক্ষদের সাথে নিয়ে কেক কেটে বিশ্ববিদ্যালয়ের ১৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন।

ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ডঃ এইচ এম জহিরুল হকের ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

২০০৪ সালে ইউল্যাব প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত বিভিন্ন সময়ের স্মৃতি বিজড়িত ছবি নিয়ে সপ্তাহব্যাপী আয়োজন করা হয় এক আলোকচিত্র প্রদর্শনী। আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধন করেন ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ডঃ এইচ এম জহিরুল হক।

অনুষ্ঠানে ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য জুডিথা ওলমাখার ও তাহেরা হক, ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর বিশেষ উপদেষ্টা প্রফেসর ইমরান রহমান,ইউল্যাব ট্রেজারার মিলন কুমার ভট্টাচার্য, রেজিস্ট্রার প্রফেসর আখতার আহমেদ, ডীন, বিভাগীয় প্রধানসহ শিক্ষক-কর্মকর্তা, ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট