আইইউবিতে আর্ন্তজাতিক সম্মেলন শুরু

তড়িৎ প্রকৌশলের উৎর্কষতা ও অগ্রগতির নানা দিক নিয়ে ‘এ্যাডভান্সেস ইন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং’ শীর্ষক তিন দিন ব্যাপী আর্ন্তজাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান আজ (২৮সেপ্টেম্বর, ২০১৭) বৃহস্পতিবার ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটি, বাংলাদেশ (আইইউবি) ক্যাম্পাস, বসুন্ধরা আবাসিক এলাকা, ঢাকায় অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে আর্ন্তজাতিক এই সম্মেলনের উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ, এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয় প্রতিমন্ত্রী তড়িৎ প্রকৌশল বিজ্ঞান ও প্রযুক্তির বিস্ময়কর অগ্রগতি ও সাফল্য তুলে ধরে বলেন, নিত্য নতুন প্রযুক্তি ভাবনা ও উদ্ভাবন এই পৃথিবীকে দ্রুত বদলে দিচ্ছে এবং আমাদের প্রতি মুহূর্তের জীবনকে উন্নতির দিকে ধাবিত করছে।

Post MIddle

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল ইলেকট্রিক্যাল এ্যান্ড ইঞ্জিনিয়ারিং এসোসিয়েশনের বাংলাদেশ প্রধান ড. কাজী দীন মোহাম্মদ খসরু এবং বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার কবির আহমেদ ভুইয়া। সভাপতিত্ব করেন ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটি, বাংলাদেশ (আইইউবি)-র উপাচার্য ও সম্মেলনের প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক এম. ওমর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন সম্মেলনের জেনারেল চেয়ার, ড. এম আব্দুর রাজ্জাক। অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন আইইউবি-র কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন অধ্যাপক শাহরিয়ার খান। ধন্যবাদ জ্ঞাপন করেন সম্মেলনের অরগানাইজিং চেয়ার, ড. মুস্তাফা হাবিব চৌধুরী।

উল্লেখ্য যে, তিন দিনের এই আর্ন্তজাতিক সম্মেলন ২৮-৩০ সেপ্টেম্বর, ২০১৭ পর্যন্ত ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটি, বাংলাদেশ (আইইউবি) ক্যাম্পাস, বসুন্ধরা আবাসিক এলাকা, ঢাকা-য় অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনে বিশ্বের ১১ টি দেশের ১৭০ জন বিজ্ঞানী, গবেষক, প্রকৌশলী এবং শিক্ষার্থী অংশগ্রহন করছেন। জাপান, মালয়েশিয়া ও ভারতের ৬জন মূল বক্তা সম্মেলনে তাঁদের বক্তব্য উপস্থাপন করবেন।

সম্মেলনের ১৬ টি কার্যকরী অধিবেশনে প্রদত্ত দেশ-বিদেশের গবেষকদের গবেষণালদ্ধ তথ্য-উপাত্ত ও সুপারিশসমূহ নীতি নির্ধারকদের কাছে পৌঁছে দেয়া হবে। ২০১১ সাল থেকে প্রতি দু’বছর অন্তর ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটি, বাংলাদেশ (আইইউবি) এই আর্ন্তজাতিক সম্মেলনের আয়োজন করে আসছে ।

পছন্দের আরো পোস্ট