স্টান্ডার্ড স্কুল এন্ড কলেজের ১০ বছর পূর্তি

গত (২৬ সেপ্টেম্বর ২০১৭) স্টান্ডার্ড স্কুল এন্ড কলেজের ১০ বছর পূর্তি ও প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পুনর্মিলণী অনুষ্ঠান চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অনুষ্ঠানে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কর্ণেল (অবঃ) নজরুল ইসলাম খান।

উপাচার্য তাঁর ভাষণে প্রাক্তন ছাত্র-ছাত্রীসহ উপস্থিত সকলকে আন্তরিক শুভেচ্ছা ও স্বাগত জানান। তিনি বলেন, প্রাক্তন শিক্ষার্থীদের এ মিলনমেলা তাদেরকে অতীত স্মৃতি রোমন্থন করার সুযোগ ঘটিয়ে দেয়। এ মিলনমেলার মাধ্যমে একদিকে যেমন তারা পারস্পরিক সুখ, দুঃখ, হাসি-আনন্দ ভাগাভাগি করার সুযোগ পায়, অন্যদিকে প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীও তাদেরকে কাছে পেয়ে আনন্দে উদ্বেলিত হয়ে ওঠে।

উক্ত স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ পারভীন সুলাতানার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উক্ত স্কুল এন্ড কলেজের গভার্ণিং বডির সদস্য সৈয়দ তাসেফ হাসনাইন, গোলাম রব্বানী ও জনাব মোহাম্মদ তারেক।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানের ছিলেন লিউন ক্রাউলী। অনুষ্ঠান উপস্থাপনা করেন উক্ত স্কুল এন্ড কলেজের শিক্ষিকা জনাব লীনা দাস।

অনুষ্ঠানে উক্ত স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাকালীন থেকে যে ৬ জন শিক্ষানুরাগী ও সমাজসেবক অবদান রেখেছেন তাঁদেরকে সম্মাননা প্রদান করা হয়। এ ৬ জন গুণী ব্যক্তিত্ব হলেন সিফাতুল আলম, শামীমা নাসরিন শেলী,লিউন ক্রাউলী, ফারজানা হক, বাবলা দাস এবং আসলাম ইকবাল।

অনুষ্ঠান শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে উক্ত স্কুল এন্ড কলেজের শিক্ষক, অভিভাক এবং বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট