ইবিতে মোবাইল গেমস এন্ড অ্যাপস ডাউললোড শীর্ষক কর্মশালা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে আইসিটি মন্ত্রনালয় ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে দিনব্যাপী Skill Development for Mobile Games and Application এর পৃষ্টপোষকতায় (Idea Innovation Workshop for Mobile Games and Apps Development) শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সিনিয়র শিক্ষক প্রফেসর ড. মোঃ ফারুকুজ্জামান খান এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন প্রধানমন্ত্রী দেশরত্ন জননেএী শেখ হাসিনার হাত দিয়ে বাংলাদেশে আজ তথ্য যোগাযোগ প্রযুক্তিতে অভাবনীয় বিপ্লব সাধিত হয়েছে। তিনি বলেন Apps Development and Mobile Games ছাড়া ব্রেইনের উৎকর্ষতা ঘটে না। তিনি উক্ত প্রশিক্ষন কর্মশালায় সকল বিভাগের আগ্রহী শিক্ষার্থীদের অংশগ্রহনের জন্য আহবান জানান।

Post MIddle

বিশেষ অতিথির বক্তব্যে প্রো উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন এই  প্রথম বিশ্ববিদ্যালয়ে একটি বিভাগে কম্পিউটার অপারেটিভ ল্যাবের উদ্ভোধন হলো। যা দেশের অনেক বিশ্ববিদ্যালয়ে নেই। তিনি তাঁর বক্তব্য বলেন প্রধানমন্ত্রী দেশরত্ন জননেএী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। তিনি বলেন বর্তমান বিশ্ববিদ্যালয়ে যে আটটি নতুন সময়োপযোগী বিভাগ খোলা হয়েছে তাতে এই সেশন থেকেই সারা দেশের শিক্ষার্থীরা ভর্তি হবার সুযোগ পাবে। তিনি আরো বলেন বর্তমান প্রশাসন শিক্ষার্থীবান্ধব।

এছাড়া কর্মশালায় আরো বক্তব্য রাখেন Skill Development for Mobile Games and Application এর প্রোজেক্ট ম্যানেজমেন্ট কনসালটেন্ট ড. এম জানে আলম রাবিদ। স্বাগত বক্তব্য রাখেন ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. শামসুল হক।

কর্মশালায় উপস্থিত ছিলেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি নজরুল ইসলাম, প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়া, প্রফেসর মোঃ ইব্রাহিম আব্দুল্লাহ, সহযোগী অধ্যাপক সুজিত কুমার মন্ডল, ড. মুহাঃ শরিফুল ইসলাম, ড. মোঃ রবিউল ইসলাম প্রমুখ।

পছন্দের আরো পোস্ট