জবি শিক্ষকদের মানববন্ধন

মিয়ানমারে রোহিঙ্গাদের উপর চলমান হত্যাযজ্ঞ ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন পালন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) আওয়ামী পন্থী শিক্ষকদের সংগঠন জবি নীল দলের একাংশ। গতকাল সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

Post MIddle

মানববন্ধনে নীল দলের একাংশের সভাপতি অধ্যাপক ড. আইনুল ইসলাম, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের ভুমিকা ও বিশ্বব্যাপি জনমত গড়ে তোলার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় রোহিঙ্গাদের আশ্রয় দেয়া সম্ভব হয়েছে। তার কূটনৈতিক সাফল্যে আন্তর্জাতিকভাবে মিয়ানমারকে চাপে রাখা সম্ভব হয়েছে। তিনি মিয়ানমারের সেনাবাহিনীর বর্বর হত্যার নিন্দা জানিয়ে চলমান সংকট নিরসনে বিশ্ব নের্তৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেন। এবং রোহিঙ্গাদের নিজ দেশে নিরাপত্তা ও মর্যাদার সাথে ফিরিয়ে নিয়ে পুনর্বাসনের দাবী রাখেন।

এসময় মানবন্ধনে আরও বক্তব্য রাখেন নীলদলের সাবেক সভাপতি অধ্যাপক ড. মনিরুজ্জামান, রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সৈয়দ আলম,জবির সাবেক ট্রেজারার ড. শওকত হোসেন ভুইয়া, শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আশরাফুল ইসলাম ও ছাত্র ইউনিয়ন জবি শাখার সভাপতি রুহুল আমিন প্রমুখ।

পছন্দের আরো পোস্ট