জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তিতে সোয়া ৫ লাখ আবেদন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তিতে প্রায় সোয়া পাঁচ লাখ আবেদন জমা পড়েছে। আজ বুধবার এ আবেদন কার্যক্রম শেষ হওয়ার কথা রয়েছে। গত বছর আবেদনকারীর সংখ্যা ৫ লাখ ১২ হাজার ছিল।

জানা গেছে, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যলয়ে অনার্স ভর্তির আবেদন কার্যক্রম শুরু হয়। আজ বুধবার ১২ টায় আবেদন কার্যক্রম শেষ হওয়ার কথা রয়েছে।

Post MIddle

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স  কোর্সের ডিন অধ্যাপক ড. মো. নাসির উদ্দিন  বলেন, জাতীয় বিশ্ববিদ্যলয়ে অর্নাসের ৩০টি বিষয়ে প্রায় চার লাখ আসন রয়েছে। এসব আসনের ভিত্তিতে ৫ লাখ ২০ হাজার আবেদন এসেছে। কাল পর্যন্ত এ আবেদন চলবে।

তিনি বলেন, সারাদেশে সরকারি-বেসরকারি প্রায় সাতশত অনার্স কলেজ রয়েছে। এসব কলেজে প্রায় চার লাখ আসন থাকলেও এ বছর তা বৃদ্ধি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ লক্ষ্যে আগামী ২৩ সেপ্টেম্বর একটি সভার মাধ্যমে আসন সংখ্যা বৃদ্ধি করা হবে।

তিনি আরও বলেন, আবেদকারীর ফলাফলের ভিত্তিতে কলেজ নির্বাচন করা হবে। শিক্ষার্থীদের কলেজ নির্বাচন করে তিনটি মেধা তালিকা প্রকাশ করা হবে। নির্বাচিত কলেজের নাম ও যোগ্য কোর্সের বিষয়ের বিস্তারিত মোবাইলে মেসেজ পাঠানো হবে। আগামী ১৫ অক্টোবর থেকে অনার্সের ক্লাস কার্যক্রম শুরু হবে বলেও তিনি জানান।

পছন্দের আরো পোস্ট