কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে স্থিরচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনী

দ্যা ডেইলি স্টার ও স্টান্ড্যান্ড চার্টাড ব্যাংক আয়োজিত ‘জীবনের জয়গান’ উৎসব অতিক্রম করেছে দশটি বছর। বিগত বছরে  বিভিন্ন বিষয়ে অনুষ্ঠিত হয়েছে এই উৎসব। সেখানে ছিল বাংলাদেশের প্রকৃতি, উৎসব, ঐতিহ্য। আর এই সবই উঠে এসেছে স্থিরচিত্র, গীতিকাব্য এবং চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতার মাধ্যমে।

উৎসবটির পুরষ্কারপ্রাপ্ত বেশকিছু আলোকচিত্র এবং চলচ্চিত্র নিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ‘ফিল্ম এণ্ড ফটোগ্রাফী ক্লাব’গত সোমবার আয়োজন করেছিল একটি স্থিরচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনীর।

Post MIddle

বিজ্ঞানভবনের নিচতলার বারান্দায় আলোকচিত্র এবং নজরুল ইন্সটিটিউটের সেমিনার কক্ষে চলচ্চিত্র প্রদর্শনী হয়। প্রদর্শনীটির উদ্ভোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর এ এম এম শামসুররহমান। ক্লাবের উপদেষ্টা এবং বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আল জাবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃহুমায়ুন কবীর। শিক্ষক সমিতি সভাপতি জনাব তপন কুমার সরকার, দ্যা ডেইলি স্টার পত্রিকার স্টার শোবিজ সম্পাদক এবং ‘জীবনের জয়গান’ উৎসবের পরিচালক রাফি হোসাইন।

উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর এ এম এম শামসুররহমান ফিল্ম এণ্ড ফটোগ্রাফী ক্লাব’কে ধন্যবাদ দিয়ে বলেন, এধরনের কর্মকাণ্ড বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক পরিমণ্ডলের পরিধি বৃদ্ধির পাশাপাশি শিক্ষার্থীদের মানসিক উন্নতি লাভে সহয়তা করবে। এসময় আরো উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এবং ফটোগ্রাফী ক্লাবের সকল সদস্যরা । 

 

পছন্দের আরো পোস্ট