জবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী শুক্রবার দুপুর ৩-৪ পর্যন্ত অনুষ্ঠিত হবে। পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ২৪ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবেন। বিশ্ববিদ্যালয় প্রকাশনা দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর বিভিন্ন শিক্ষপ্রতিষ্ঠানের মোট আটটি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘বি’ ইউনিটের কলা অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, আইন অনুষদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর) এবং ইনস্টিটিউট অব মডার্ন ল্যাংগুয়েজেস (আইএমএল) অন্তর্ভূক্ত ৭৭৮টি আসনের বিপরীতে ১৮ হাজার ৭৬৩ জন আবেদন করেছেন।

পরীক্ষাকক্ষে মোবাইল, ক্যালকুলেটর, ঘড়ি ইলেকট্রনিক ডিভাইস নিষিদ্ধ এবং পরীক্ষার্থীদের হাফশার্ট ও স্যান্ডেল (জুতা ও মোজা ছাড়া) পরে পরীক্ষা কেন্দ্রে আসতে বলা হয়েছে। তবে ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য।
উল্লেখ্য ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আসন বিন্যাসসহ ভর্তিসংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info)-এ পাওয়া যাবে।

পছন্দের আরো পোস্ট