চবি বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটে কর্মশালা

গত (২৮ আগস্ট) সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের Self Assessment Committee এর উদ্যোগে উক্ত ইনস্টিটিউটের কনফারেন্স রুমে Draft Report on self  Assessment বিষয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মশালা উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েরউপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চ.বি. মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এ ছাড়াও বক্তব্য রাখেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল IQAC, চ.বি.এর পরিচালক প্রফেসর ড. জাহাঙ্গীর আলম।

Post MIddle

উপাচার্য তাঁর ভাষণে কর্মশালায় উপস্থিত সকলকে স্বাগত জানান। তিনি বলেন, অগ্রসরমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে নিজেদের পেশাগত সক্ষমতা ও পারদর্শীতা অর্জন অত্যন্ত জরুরী। আজকের কর্মশালার মাধ্যমে সম্মানিত শিক্ষক-গবেষকদের জ্ঞানের আদান-প্রদান ও পারস্পরিক ভাব বিনিময়ের ফলে নিজেদের চিন্তা-চেতনা বিকাশের সুযোগ সৃষ্টি হবে এবং শিক্ষক-গবেষক হিসেবে নিজেদের যোগ্যতা ও সক্ষমতা বৃহত্তর পরিসরে নিজেকে উপস্থাপন করতে সহায়ক ভূমিকা রাখবে।

উপ-উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সম্মানিত শিক্ষক-গবেষকদের স্বাগত জানিয়ে বলেন, আমাদের তরুণ শিক্ষকবৃন্দ অত্যন্ত মেধাবী। তাঁদের পেশাগত দক্ষতা বৃদ্ধিকল্পে নিয়মিত সেমিনার, সিম্পোজিয়াম ও কর্মশালায় অংশগ্রহণ অত্যন্ত জরুরী।

চ.বি. বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক ও উক্ত ইনস্টিটিউটের SA কমিটির সদস্য প্রফেসর ড. মোঃ দানেশ মিয়ার সভাপতিত্বে এবং SA কমিটির নিয়ন্ত্রনকর্তা প্রফেসর ড. খালেদ মিসবাহুজ্জামান এর পরিচালনায় উক্ত কর্মশালায় বক্তব্য রাখেন Self Assessment Committee এর সদস্য ও চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম। কর্মশালায় উক্ত ইনস্টিটিউটের সম্মানিত শিক্ষক-গবেষকবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট