হাবিপ্রবিতে শিক্ষকদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের উদ্যোগে ও হেকেপ প্রকল্পের অর্থায়নে ‘ডেভেলপিং প্যাকেজ ইউজিং দি আর স্টুডিও’ শীর্ষক ৩দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা আজ (২৬ আগস্ট)শনিবার বিশ্বব্যিালয়ের পরিসংখ্যান বিভাগের সেমিনার কক্ষে শুরু হয়েছে। উক্ত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

কৃষি অনুষদের ভারপ্রাপ্ত ডীন প্রফেসর টিএমটি ইকবাল এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো. সাইফুর রহমান, রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সফিউল আলম এবং পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার।

Post MIddle

অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রকল্প পরিচালক ও পরিসংখ্যান বিভাগের শিক্ষক ড. মো. ইরফান আলী খন্দকার।কর্মশালায় বিষয় ভিত্তিক প্রশিক্ষণ প্রদান করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. আব্দুল খালেক ও প্রফেসর ড. মো. কামরুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, বিশ্বে প্রতিদিন নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবন হচ্ছে। এই প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে প্রশিক্ষনার্থীরা আধুনিক সফটওয়্যার বিষয়ে জ্ঞানলাভ করে তা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিবে। এ কর্মশালায় অংশগ্রহনের মাধ্যমে শিক্ষকদের পেশাগত দক্ষতার উন্নয়ন ঘটবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ৬০ জন শিক্ষক অংশগ্রহন করছেন।

পছন্দের আরো পোস্ট