বিএইচএমএস কোর্স ফার্মেসী অনুষদে পুনর্বহালের দাবি

বি.এইচ.এম.এস কোর্স ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসী অনুষদ হতে মেডিসিন অনুষদে নেওয়ার নির্দেশ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় দেওয়ার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে হোমিও পেশাজীবী সমিতি ( হোপেস) বাংলাদেশ। আজ ৮ই আগষ্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির অফিসে এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হোপেস এর মহাসচিব ডা: আমানুল্লাহ জিকু। সাংবাদিক সম্মেলনে জানানো হয়, মেডিসেন অনুষদ হোমিওপ্যাথি চিকিৎসাকে অতীতে কার্যকর কোনো সহযোগীতা করেনি। বরং অবহেলায় হোমিওপ্যাথির মতো একটা চিকিৎসাব্যাবস্থা অকার্যকর হওয়ার আশংকা থেকে তারা প্রতিবাদ জানাচ্ছে।

Post MIddle

লিখিত বক্তব্য বিভিন্ন দাবি পেশ করা হয়। বিএইচ এম এস কোর্স বর্তমানে ফার্মেসী অনুষদে আছে ,ফার্মেসী অনুষদে থাকবে, ডিএইচ এম এস চিকিৎসকদেও পূর্বেও ন্যায় বিএইচএমএস ৪র্থ বর্ষে ভর্তি পূণর্বহাল করতে হবে, ঢাকা বিশ্ববিদ্যালয় হোমিও মেডিকেল সেন্টারের জন্য দ্রুত আলাদা ভবন করতে হবে এবং জনবল নিয়োগের ব্যাবস্থা করতে হবে, ডিএইচএমএস কোর্সকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএসসি সমমান ডিগ্রী দিতে হবে, পেশাগত বিএইচএমএস কৃতকার্য চিকিৎসকদের সাধারণ বিসিএস পরীক্ষার অংশগ্রহণ করার সুযোগ দিতে হবে, প্রত্যেক জেলায় বিএইচএমএস চিকিৎসকদের মেডিকেল অফিসার হিসেবে নিয়োগ দিলে ডিএইচএমএস চিকিৎসকদের সহকারী মেডিকেল অফিসার হিসেবে নিয়োগ দিতে হবে।

প্রতিবাদের অংশ হিসেবে ফার্মেসী অনুষদে বিএইচএমএস পূনর্বহালের দাবিতে আগামী ১০ই আগষ্ট বৃহষ্পিতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য,ফার্মেসী অনুষদেও ডীন, রেজিষ্টার বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।

পছন্দের আরো পোস্ট