ক্যাম্পাস স্টার সাবরিনা নওরিনের সফলতার গল্প

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ব্যাবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থী সাবরিনা নওরিন।বাবা খায়রুল আলম তালুকদার পদ্মা ওয়েল কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মা মেহেরুন্নাহার জলী বরিশাল বেতারের নিয়মিত শিল্পী এবং বার্তা প্রচারক।সংগীত অংগনে বেড়ে উঠা এই পরিবারের আদরের ছোট্র খুকী সম্প্রতি “আরটিভি ডাবর ভাটিকা ক্যাম্পাস স্টার” প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করেন।স্বপ্নের সিড়ি খুঁজে পাওয়া এবং সেই সিড়ি বেয়ে বেড়ে উঠার গল্পের পুরো স্বাক্ষাতকার নিয়েছেন  হাসান সাকিব

নওরিন কেমন আছেন?
নওরিন:জ্বি ভাইয়া, ভালো আছি।

আপনার সম্পর্কে জানতে চাই?
নওরিন:আমি সাবরিনা নওরিন।তবে আব্বু আদর করে ডাকেন নুরী বেগম বলে (মুচকি হাসি)। বাবা খায়রুল আলম তালুকদার,মা মেহেরুন্নাহার জলি।দু বোন ও এক ভাইয়ের মধ্যে সবচেয়ে ছোট আমি।আমার জন্ম ও বেড়ে ওঠা ঝালকাঠি জেলায়।এইচ এস সি সমাপ্তির পর এখন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের বিবিএ অনুষদে পড়াশুনা করছি।

আরটিভি জনপ্রিয় রিয়েলিটি শো “আরটিভি ডাবর ভাটিকা ক্যাম্পাস স্টার” প্রতিযোগিতায় কিভাবে আসা?পাঠকদের বলুন।
নওরিন: ক্যাম্পাস ভিত্তিক রিয়েলিটি শো এর খবর, ক্যাম্পাসে ঢুকার সময় চোখে পড়ল।জানতে পারলাম নাচ,গান, অভিনয় এই তিনটি বিষয়ে পারদর্শী এমন ছাত্রীর সন্ধান করছিলেন তারা।রেজিস্ট্রেশনে নিজের নাম লেখানোর একদিন পর অডিশন দিয়ে ইয়েস কার্ড নিয়ে প্রথম ধাপ পার পেয়ে যাই।এভাবে আল্লাহর অশেষ কৃপায় প্রতিটা ধাপেই পেয়ে যাই সফলতার ছোঁয়া।কেন জানি মনে হতে লাগল  আকাশ ছোঁয়ার স্বপ্নটা সত্যি হওয়া শুরু করল।এভাবেই প্রতিটি ধাপ সফলভাবে সমাপ্তির পর আমি সেরা ছয়ে পৌঁছে যাই।

অনুষ্ঠান শুরুতে যে গানটি গেয়েছিলাম,লাইনটা ঠিক এরকম “স্বপ্ন গুলি সত্যি হয়ে যেনো মনেতে উকি দেয়” সেই গানের কথা গুলি যেন আল্লাহ কবুল করলেন।১৪ জুলাই,সন্ধ্যা ৭.৩০ থেকে শুরু হয় গ্রান্ড ফাইনালের জমকালো সেই আয়োজনটি।কি হবে রেজাল্ট? কে হবে ক্যাম্পাস স্টার? অবশেষে সকল অপেক্ষার পালা শেষে স্বপ্নের সেই মাহেন্দ্রক্ষণটি এলো।খুব জোরে ওপাশ থেকে কেউ উচ্চারন করছে! “আরটিভি ডাবর ভাটিকা ক্যাম্পাস স্টার” চ্যাম্পিয়ন” সাবরিনা নওরিন “ফ্রম স্টামফোর্ড ইউনিভার্সিটি। আনন্দে চোখ দিয়ে যে কখন জল গড়িয়ে পড়লো টের ই পাই নি!

বিচারকদের মন্তব্য গুলোর মধ্যে কোন মন্তব্যটি আপনাকে উৎসাহিত করেছিল প্রতিযোগিতায় টিকে থাকতে?
নওরিন: শ্রদ্ধেয় এস আই টুটুল স্যার যখন বললেন কনার মুখে (কণ্ঠশিল্পী কনা) শুনেছি সাবরিনা নওরিন নাকি ভাল গান করে,তা আমার কি তার গান শোনার সৌভাগ্য হবে? এর চেয়ে ভাললাগার অনুভুতি আর কি হতে পারে!

Post MIddle

ক্যাম্পাস স্টার নওরিন আর বর্তমান নওরিনের মধ্যে কোন প্রার্থক্য খুঁজে পান?
নওরিন: ক্যাম্পাস স্টার হওয়ার আগেকার নওরিনকে হয়তো কিছু সংখ্যক মানুষ চিনতো,কিন্তু এখন যেনো ক্যাম্পাসে সবারই চেনা একটি নাম সাবরিনা নওরিন।একদল ছেলে -মেয়ের মাঝ দিয়ে হেটে যাওয়ার সময় যখন শুনতে পাই, এই যে ক্যাম্পাস স্টার সাবরিনা যাচ্ছে,এর চেয়ে ভাললাগার অনুভুতি আর কিছুই হতে পারে না। ক্যাম্পাস স্টার হওয়ার পর বাসায় আগের চেয়ে আদর যত্ন বহু গুন বেড়েছে ( হাসি)। বাবা আমাকে নুরী বেগমের পরিবর্তে এখন সেলিব্রেটি নুরী বেগম ডাকা শুরু করেছেন (আবারো হাসি).

টেলিভিশনের পর্দায় নিজের ক্যাম্পাসের প্রতিনিধিত্ব করতে পারার অনুভুতি কেমন ছিলো?
নওরিন:ব্যাক্তিগত পর্যায় থেকে উঠে এসে যেকোন একটা প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করা সত্যিই অসাধারণ একটা ব্যাপার।আর তা যদি হয় নিজের প্রিয় ক্যাম্পাস তাহলে তো কোন কথা ই নেই।অসামান্য সম্মানের একটি বিষয়,পাশাপাশি খুব বড় একটা দায়িত্ব ও।তাছাড়া ট্রাস্টি বোর্ডের অন্যতম সদস্য ড: ফারহানাজ ফিরোজ ম্যাম আমাকে ব্যাক্তিগত ভাবে অভিনন্দন জানিয়েছেন এবং স্টামফোর্ডের ওয়েবসাইটে সারা জীবনের জন্য আমার এই সফলতার গল্প উল্লেখ করা থাকবে বলে ঘোষনা দেন।একজন ছাত্রী হিসেবে সেটা আমার কাছে অনেক বড় প্রাপ্তি ।

সেরা ক্যাম্পাস স্টার চ্যাম্পিয়ন হওয়ার পর বিজ্ঞাপন বা নতুন কোনো নাটকে কাজ করার অফার পেয়েছেন?
নওরিন: ক্যাম্পাস স্টার হওয়ার পুরষ্কার স্বরুপ ডাবর ভাটিকার পরবর্তী বিজ্ঞাপনের মডেল হওয়ার সুযোগ পাব।বিজ্ঞাপনটিতে কাজ করার অপেক্ষায় আছি।বেশ কয়েকটি নাটকের অফার পেলে ও এখন পর্যন্ত কোন চুক্তিতে আবদ্ধ হই নি।

ছোটবেলায় কি হতে চেয়েছিলেন?
নওরিন:ছোট বেলায় কি হতে চাইনি এই প্রশ্নটা করলে বোধহয় ভাল বলতে পারতাম (মুচকি হেসে)।স্কুলে পড়াকালীন সময়ে স্কুলের ম্যাম হওয়ার ইচ্ছা ছিল,গান শেখার জন্য যেদিন থেকে গানের স্কুলে গেলাম সেদিন ভেবেছিলাম শিল্পী হব।তারপর ড্রুয়িং সাবজেক্টে খারাপ করার পর মা ড্রুয়িং শেখানোর জন্য একজন শিক্ষক রেখে দিলেন, তখন সিদ্ধান্ত নিয়েছিলাম একদিন বড় চিত্রশিল্পী হব।স্বপ্ন টা যেহেতু নিজের হাতের মুঠোয় বন্দি ছিলো, যখন তখন স্বপ্ন গুলি আপডেট করতাম।কিন্তু অবশেষে সব স্বপ্নের ইতি টেনে বিবিএ তে মেজর করছি।

ভবিষ্যৎ নিয়ে স্বপ্ন?
নওরিন: স্বপ্নটাকে ভবিষ্যতের উপরই ছেড়ে দিয়েছি।ভবিষ্যৎ নিয়ে এখন খুব বেশী একটা ভাবছি না, তবে স্বপ্নের মতো একটি প্ল্যাটফর্মে যখন নেমেছি চেষ্টা থাকবে সেটাকে ভাল ভাবে কাজে লাগানোর।
শুধুই আমরাই নই,গোটা দেশবাসী প্রত্যাশা করছে আপনি এগিয়ে যান আকাশ চুম্বী স্বপ্ন নিয়ে। তবে, এইবার আপনাকে একটা ব্যাক্তিগত প্রশ্ন করি।

আপনি দেখতে যেমন সুন্দর এবং অলরাউন্ডার পারফর্মার. প্রথম প্রেমের প্রস্তাব আর এখন বর্তমান অবস্থা?
নওরিন:( লজ্জা মাখানো হাসি) ভাইয়া,প্রথম প্রপোজ পেয়েছিলাম ক্লাস সিক্সে আর বর্তমান অবস্থার কথা নাই বা বললাম।

আপনাকে অসংখ্য ধন্যবাদ,আমাদের সময় দেয়ার জন্য।
নওরিন: আপনাকে ও ধন্যবাদ ভাইয়া।

পছন্দের আরো পোস্ট