ইউএপিতে ৭ম ল’ লেকচার সিরিজ অনুষ্ঠিত

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি) র আইন ও মানবাধিকার বিভাগ আয়োজিত বিশ্ববিদ্যালয়ে সিটি ক্যাম্পাসে ৭ম ল’ লেকচার সিরিজ অনুষ্ঠিত হয়।

ড. শামসুল বারী, চেয়ারম্যান, বাংলাদেশ রিসার্স ইনিশিয়েটিভ, প্রধান অতিথি হিসেবে “নীতি ও মূল্যবোধ” এর উপর বক্তব্য রাখেন। তিনি বলেন, ব্যক্তি, সামাজিক, জাতীয় ও আন্তর্জাতিক জীবনে মুল্যবোধের গরুত্ব অপরিসীম। আমাদের প্রত্যাহিক জীবনে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেতে মুল্যবোধ থাকা জরুরী।

Post MIddle

তিনি আরো বলেন, আমাদের জাতীয় মূল্যবোধগুলোর মধ্যে মত প্রকাশের স্বাধীনতা অন্যতম। এর মাধ্যমে আমরা সমাজ ও জাতির বিভিন্ন বিষয় ও সমস্যা নিয়ে আমাদের মতামত ব্যক্ত করি। সমাজের সব মূল্যবান মূল্যবোধসমূহকে সচল রাখতে এর চেয়ে ভালো কোনো হাতিয়ার নেই।

তিনি আরো বলেন, ইদানীং তথ্য ওযোগাযোগ প্রযুক্তি (অইসিটি) আইনের ৫৭ ধারা নিয়ে দেশে অনেক বিতর্ক চলছে। বিতর্ক হওয়া ভালো, তবে আমাদের মূল্যবোধের ভিত্তিতে এর সমাধান করাও বাঞ্ছনীয়।

অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, ভিসি, ইউএপি এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কাইয়ুম রেজা চৌধুরী, বিভাগীয় প্রধান নাজিয়া ওহাব, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: আব্দুর রহিম, ড. ইশরাক আহমেদ সিদ্দিকী সহ অন্যান্য শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

পছন্দের আরো পোস্ট