এসিবিএসপি এ্যাক্রিডিটেশন পেল ইন্ডিপেনডেন্ট

ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটি, বাংলাদেশ (আইইউবি)-র বাণিজ্য অনুষদের সকল শিক্ষা কার্যক্রমকে যুক্তরাষ্ট্রের এ্যাক্রিডিটেশন কাউন্সিল ফর বিজনেস স্কুলস এ্যান্ড প্রোগ্রামস্ (এসিবিএসপি)-র স্বীকৃতি প্রদান উদযাপন উপলক্ষ্যে সোমবার, ২৪ জুলাই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে এই আর্ন্তজাতিক স্বীকৃতি অর্জনের জন্য প্রয়োজনীয় বিভিন্ন শর্ত, ধারাবাহিক প্রক্রিয়া এবং এই অর্জনের বিভিন্ন সুবিধাসমূহ উপস্থাপন করেন আইইউবি-র স্কুল অফ বিজনেসের ডীন অধ্যাপক সারোয়ার উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন আইইউবি-র বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব রাশেদ চৌধুরী, আইইউবি-র প্রতিষ্ঠাতা এডুকেশন, সায়েন্স, টেকনোলজী এ্যান্ড কালচারাল ডেভলপমেন্ট ট্রাস্টের চেয়ারম্যান জনাব আব্দুল হাই সরকার, উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান এবং আইইউবি-র বিজনেস এ্যাডভাইজেরী বোর্ডের পক্ষে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব আনিস এ খান। বক্তারা এই দূর্লভ অর্জনকে কাজে লাগিয়ে বাংলাদেশের উচ্চশিক্ষার মানকে বিশ্ব-পর্যায়ে নিয়ে যাবার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।

Post MIddle

১৯৮৮ সালে প্রতিষ্ঠিত এসিবিএসপি যুক্তরাষ্ট্র ভিত্তিক একমাত্র প্রতিষ্ঠান যা সারাবিশ্বের স্নাতক থেকে শুরু করে পিএইচডি পর্যন্ত, যে কোন ব্যবসায় শিক্ষাকার্যক্রমের গুণগতমানের স্বীকৃতি প্রদান করে থাকে। এই সনদ নিশ্চয়তা প্রদান করে যে, শিক্ষা ও শিক্ষণ কার্যক্রমে আইইউবি-র স্কুল অফ বিজনেস পরিচালিত স্নাতক ও স্নাতকোত্তর প্রতিটি কোর্সে এসিবিএসপি নির্ধারিত শিক্ষার গুনগত মান কঠোর ভাবে অনুসরণ করা হচ্ছে।

এসিবিএসপির লক্ষ হচ্ছে, বিশ্বের বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়সমূহের বিজনেস প্রোগ্রামকে উন্নয়নে সহায়তা করা এবং শিক্ষাপ্রদানের গুণগত মান উন্নয়ন। ২০০১ সালে কাউন্সিল ফর হায়ার এডুকেশন স্বীকৃত এসিবিএসপি সর্বপ্রথম ডিগ্রী পর্যায়ের সকল ক্ষেত্রে বিশেষায়িত স্বীকৃতি প্রদান করা শুরু করে।

স্বীকৃতি উদযাপনের এই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আইইউবি-র ট্রাস্টিবৃন্দ, বিজনেস এ্যাডভাইজেরী বোর্ডের সদস্য, বিভিন্ন অনুষদের ডীন ও বিভাগীয় প্রধান, অভিভাবক, শিক্ষক ও কর্মকর্তা এবং মিলনায়তন ভর্তি শিক্ষার্থী উপস্থিত ছিলেন ।

ধন্যবাদ জ্ঞাপন করেন আইইউবি-র স্কুল অফ বিজনেসের ফিন্যান্স বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক ড. সামিউল পারভেজ আহমেদ।

পছন্দের আরো পোস্ট