শাবিতে আধুনিক ভাষা ইনস্টিটিউটের নবীনবরণ অনুষ্ঠিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের ক্ষুদ্র মিলনায়তনে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১ম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়ের সভাপতিত্বে এবং ইংরেজি ভাষার প্রভাষক অর্পা বনিকের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইকিউএসি এর পরিচালক অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাস, স্কুল অব এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্স এর ডিন অধ্যাপক ড. এ জেড এম মঞ্জুর রশীদ, অধ্যাপক ড. শরদিন্দু ভট্টাচার্য, অধ্যাপক ড. আতি উল্লাহ, রেজিস্ট্রার ইশফাকুল হোসেন, জয়নাল আবেদীন, মাতলুব আহমেদ, রিয়াদুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া বলেন, ‘মাতৃভাষা জানার পাশাপশি আমাদের বিদেশি ভাষা জানা প্রয়োজন। আধুনিক ভাষা ইনস্টিটিউট বিভিন্ন ভাষায় দক্ষতা অর্জনের জন্য সহায়তা করবে। তিনি আরো বলেন, পর্যায়ক্রমে ২০টির অধিক ভাষা এখানে চালু করা হবে এবং ইনস্টিটিউটের জন্য আলাদা ভবন তৈরি করা হবে। এসময় তিনি ভাষা ইনস্টিটিউটের জন্য ১০ লাখ টাকা বিশেষ বরাদ্দ দেন।

উল্লেখ্য, ইংরেজি, আরবি এবং ফরাসি এই তিনটি ভাষায় মোট ৬১ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। বুধবার (১৯ই জুলাই) থেকে ক্লাস শুরু হবে।

পছন্দের আরো পোস্ট