রাষ্ট্রপতি স্বর্ণপদক পাচ্ছে চবির ৩৩ শিক্ষার্থী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০০৯ থেকে ২০১৬ সাল পর্যন্ত বাংলা ও ইংরেজি রচনা প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় স্থান অর্জনকারী ৩৩জন শিক্ষার্থীকে আগামী ৩০ জুলাই রাষ্ট্রপতি স্বর্ণপদক প্রদান করা হবে। মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার এস এম আকবর হোছাইন এ বিষয়টি নিশ্চিত করেছেন। এ স্বর্ণপদক বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক দেওয়া হচ্ছে বলে জানা যায়।
Post MIddle
তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ২০০৯ থেকে ২০১৬ পর্যন্ত যারা বাংলা ও ইংরেজি রচনা প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করেছে তাদের থেকে ৩৩ জন শিক্ষার্থীকে রাষ্ট্রপতি স্বর্ণপদক দেওয়া হচ্ছে। তবে এ স্বর্ণপদকটি গত ১৭ মে দেওয়ার কথা থাকলেও অনিবার্য কারণে আর দেওয়া হয়নি। তাই এই তারিখ পরিবর্তন করে আগামী ৩০ জুলাই বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ অডিটোরিয়ামে প্রদান করা হবে। এসময় প্রধান অতিথি হিসাবে শিক্ষামন্ত্রী নিজে উপস্থিত থেকে ৩৩ জন শিক্ষার্থীর হাতে এ স্বর্ণপদক তুলে দিবেন।
২০১১ সালে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্সে প্রথম শ্রেণিতে প্রথম হওয়া শিক্ষার্থী বারেক কায়সার বলেন, হঠাৎ করে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা থেকে ফোন করে জানানো হলো তুমি রচনা প্রতিযোগিতায় ভালো রেজাল্ট করার জন্য ১৭ মে তোমাকে রাষ্ট্রপতি স্বর্ণপদক দেওয়া হবে। তবে অনিবার্য কারণে সেই পুরস্কার দেওয়া হয়নি। তবে দেরিতে হলেও আগামী ৩০ জুলাই সেই পদকটি দেওয়া হচ্ছে বলে আমি খুবই আনন্দিত।
পছন্দের আরো পোস্ট