ঢাবি রোভার স্কাউট গ্রুপের শর্ট কোর্স অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ গত (১৫ জুলাই) শনিবার টিএসসির রোভার ডেনে অফিস ব্যবস্থাপনা বিষয়ক একটি শর্ট কোর্স আয়োজন করে। উক্ত কোর্সে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ ও ইডেন কলেজ এর ২৮ জন প্রশিক্ষণ ও সেবা স্তরের রোভার স্কাউট অংশগ্রহণ করে।

কোর্সটি সকাল ১০টায় শুরু হয়ে বিকাল ৫টায় সনদপত্র বিতরণের মধ্য দিয়ে সমাপ্ত হয়। কোর্সটি মোট ৪টি সেশনে বিভক্ত ছিল। ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ট্রেজারার স্কাউটার মাহমুদুর রহমান উক্ত কোর্সের কোর্স লিডার এবং অর্থ মন্ত্রণালয়ের উপসচিব স্কাউটার মোঃ ফজলে রাব্বি প্রধান প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

Post MIddle

এছাড়া আমন্ত্রিত প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. এনামউজ্জামান, অর্থ মন্ত্রণালয়ের উপসচিব আবু দাইয়ান মোঃ আহসানউল্লাহ্‌ ও মোঃ তারিকুল ইসলাম খান।কোর্স সমাপনী ও সনদ বিতরণ পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলা রোভার এর কমিশনার অধ্যাপক মুহাম্মদ এনামুল হক খান।

প্রধান অতিথি তার বক্তব্যে যথাযথভাবে রোভার প্রোগ্রাম বাস্তবায়নের মাধ্যমে পিআরএস অর্জনের উপর গুরুত্ব আরোপ করেন। উল্লেখ্য, স্বনির্ভর ব্যাজের সেক্রেটারিয়েল সায়েন্স প্রোগ্রাম বাস্তবায়নের জন্য কোর্সটি আয়োজন করা হয়। কোর্সটি আয়োজনে সার্বিক সমন্বয় সাধন করেন সিনিয়র রোভার মেট কাজী জুবায়ের হোসেন, মোঃ জাহিদুল ইসলাম ও মোঃ জাহানুর ইসলাম।

রোভার স্কাউট

পছন্দের আরো পোস্ট