হাবিপ্রবিতে হলুদ বাতির যাত্রা শুরু

“সচেতন জনতা নিরাপদ রাস্তা” এই শ্লোগান কে সামনে রেখে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করলো  হলুদ বাতি। বর্তমান সমাজের সবচেয়ে বড় ঘাতক হচ্ছে সড়ক দুর্ঘটনা। যা নিমিষের মধ্যে কেড়ে নিতে পারে অনেক জীবন । এখন  রাস্তায় বের হলেই যেন মৃত্যুকে সঙ্গী করেই বের হতে হয়। রাস্তা যেন মানুষের জন্য অনিরাপদ হয়ে উঠছে দিনদিন। আর এর প্রধান কারন আমাদের গাড়ি চালক, আরোহী এবং পথচারী সকলের অসচেতনতা ।

পত্রিকার পাতা খুললেই দেখা যাবে প্রতিদিন সড়ক দুর্ঘটনায় মানুষ মারা যাচ্ছে। আর এই সড়ক দুর্ঘটনা রোধকল্পে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে  হলুদ বাতি সাড়া বাংলাদেশে কাজ করে যাচ্ছে এবং ইতিমধ্যে এই সংগঠনটি এক অভূতপূর্ব সাড়া ফেলেছে দেশের অনেক অঞ্চলে। আর তারই ধারাবাহিকতায়  হলুদ বাতির একটি শাখা যাত্রা শুরু করল হাবিপ্রবিতে।

Post MIddle

শাখাটি উদ্বোধন করেছেন দিনাজপুর হাইওয়ে পুলিশ অফিসার ইনচার্জ আঃ মালেক । উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর ফায়ার সার্ভিসের প্রতিনিধিরা। আরো উপস্থিত ছিলেন  হলুদ বাতির প্রধান উদ্দ্যোক্তা শহিদুল ইসলাম উজ্জ্বল । অনুষ্ঠান পরিচালনায়  ছিলেন Yellow Lamp – হলুদ বাতি এর রংপুর অঞ্চলের কো অর্ডিনেটর তুষার কান্তি রায়।

দিনাজপুর হাইওয়ে পুলিশ অফিসার ইনচার্জ আঃ মালেক সাধারন শিক্ষার্থী, বিভিন্ন গাড়িচালক ও সাধারন জনগনের উদ্দেশ্যে সড়ক দুর্ঘটনা রোধকল্পে কিছু নিয়ম কানুন ও নিজেই যে একজন সড়ক দুর্ঘটনার শিকার তা তিনি ব্যক্ত করেন এবং তিনি আশ্বাস দেন যে  হলুদ বাতির সকল ধরনের কার্যক্রমে দিনাজপুর হাইওয়ে পুলিশ সর্বাত্মক সহযোগিতা করবেন।

সর্বশেষে হলুদ বাতির প্রধান উদ্দ্যোক্তা শহিদুল ইসলাম উজ্জ্বল তার বক্তব্যে এই সংগঠনের উদ্দেশ্য ও কার্যক্রম সমন্ধে ব্যক্ত করেন । তিনি বলেন যে সচেতনতা বৃদ্ধির সাথে সাথে আমাদের এই সংগঠনের স্বেচ্ছাসেবীরা ছুটে যাবে দুর্ঘটনা সংঘটিত স্থানে এবং সেখানে দুর্ঘটনা গ্রস্থদের সাহায্য করবে, দুর্ঘটনায় আক্রান্তদের নিকটস্থ চিকিৎসা কেন্দ্রে পৌঁছে দেয়ার ব্যবস্থা করবে এবং প্রয়োজনে রক্তসহ ওষুধ পত্র আনতেও সহযোগিতা করবে আমাদের স্বেচ্ছাসেবীরা  এবং সংগঠনের সঙ্গে কাজ করার জন্য ছাত্রছাত্রী সহ সকল শ্রেণীর লোক দের হাত বাড়িয়ে দেয়ার জন্য উদাত্ত আহ্ববান জানান তিনি।

পছন্দের আরো পোস্ট