বিদ্যানন্দ ফাউন্ডেশন মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার

গত ৯ জুলাই চট্টগ্রামস্থ স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার ও শিক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠান স্থানীয় থিয়েটার ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অনুষ্ঠানে ভাষণ দেন ও বৃত্তি প্রাপ্তদের মাঝে পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) জনাব সৈয়দ সরোয়ার জাহান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চ.বি. সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ ও আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান।

উপাচার্য তাঁর ভাষণে শিক্ষা ও সমাজ উন্নয়নমূলক একটি ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান আয়োজনের জন্য আয়োজকদের আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান। তিনি পুরস্কারপ্রাপ্ত শিশু-কিশোরদের অভিনন্দন জানিয়ে বলেন, তাদের এ পুরস্কার ভবিষ্যত শিক্ষাজীবনে তাদের সুনাগরিক হয়ে গড়ে ওঠতে উৎসাহ ও অনুপ্রেরণা যোগাবে।

Post MIddle

তিনি বলেন, সমাজের সুবিধা বঞ্চিত শিশু-কিশোরদের সাহায্য ও সহযোগিতার জন্য স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ মানবিক মূল্যবোধ নিয়ে যে কার্যক্রম চালিয়ে যাচ্ছে তা অত্যন্ত প্রশংসনীয়।

উপাচার্য আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আধুনিক বাংলাদেশ বিনির্মাণে দক্ষ জনশক্তি তৈরিতে শিক্ষার সাথে ক্রীড়া ও সংস্কৃতিকে সম্পৃক্ত করে যে ‘শিক্ষাদর্শন’ জাতিকে উপহার দিয়েছেন তা আমাদের তরুণ মেধাবী শিক্ষার্থীরা জ্ঞান-বিজ্ঞানে পারদর্শীতা অর্জন করে দেশ ও জাতির কাঙ্খিত উন্নয়নে যথার্থ ভূমিকা রাখবে এটাই প্রত্যাশিত। ‘দারিদ্রকে উচ্চশিক্ষার প্রতিবন্ধকতা হতে দিব না’ বিদ্যানন্দের এ শ্লোগানকে মাননীয় উপাচার্য সাধুবাদ জানিয়ে বিদ্যানন্দের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের অর্থসচিব জনাব জাকির হোসেন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চ.বি. আইন বিভাগের সহকারী অধ্যাপক সাঈদ আহসান খালিদ ও উক্ত ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জনাব শিপ্রা দাশ।

স্বাগত ভাষণ রাখেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জনাব কিশোর কুমার দাশ। অনুষ্ঠান উপস্থাপনা করেন কাউছার জাহান বিউটি ও নুরুল আকরাম শাকিল। বিদ্যানন্দের মেধাবৃত্তি পরীক্ষায় চট্টগ্রামের ৭৪টি স্কুলের ১৫১১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন তারমধ্যে ১২৩ জন কৃতি শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও শিক্ষাসামগ্রী প্রদান করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের সম্মানিত শিক্ষক-অভিভাবক, শিক্ষার্থী এবং উক্ত ফাউন্ডেশনের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট