সিইউবি ও বেরোবির মধ্যে সমঝোতা চুক্তি সম্পন্ন

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও বেগম রোকেয়া ইউনিভার্সিটির মধ্যে একটি সমঝোতা চুক্তি (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। গত ৮ জুলাই ইউনিভার্সিটির বনানী ক্যাম্পাসে এ চুক্তি স্বাক্ষরিত হয়। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর ভাইস চ্যান্সেলর প্রফেসর উইলিয়াম এইচ. ড্যারেঞ্জার ও বেগম রোকেয়া ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. নাজমুল আহসান কলিমুল্লাহ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

উভয় প্রতিষ্ঠান যৌথভাবে উচ্চশিক্ষা ক্ষেত্রে গবেষণা, প্রকাশনা; শিক্ষা বিষয়ক তথ্যাদি, অভিজ্ঞ শিক্ষক ও গবেষক আদান-প্রদান করবে। এসময় উপস্থিত ছিলেন- কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চৌধুরী নাফিজ শারাফাত, প্রফেসর এ্যামিরেটাস এবং স্কুল অব বিজনেস-এর ভার্চুয়াল ডীন ড. আতিউরন রহমান, বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার প্রফেসর মো. হেলাল উদ্দিন নিজামী, বাংলাদেশ ইকোনমিক এ্যাসোসিয়েশন (বিইএ)-এর জেনারেল সেক্রেটারি ড. জামাল উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য রাহীব শারাফাত চৌধুরীকে টরোন্টো ডিস্ট্রিক্ট স্কুল বোর্ড থেকে সায়েন্স এ্যাওয়ার্ড এবং অল রাউন্ডার ট্রাস্টি এ্যাওয়ার্ড অর্জনের জন্য সম্মাননা-ক্রেস্ট দেওয়া হয়।

পছন্দের আরো পোস্ট