৩৮ তম বিসিএসের হেল্পলাইন চালু

এবার বিসিএস পরীক্ষার অনলাইন আবেদনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য হেল্পলাইন চালু করছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।আগামী ১০ জুলাই সোমবার থেকে ৩৮ তম বিসিএসের আবেদন শুরুর দিন থেকে পুরো প্রক্রিয়া চলাকালীন সময়ে এ হেল্পলাইন খোলা থাকবে।

এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, ‘বিজ্ঞপ্তিতে আবেদন সংক্রান্ত সকল তথ্য ও প্রক্রিয়া উল্লেখ করা হয়েছে। তারপরও প্রার্থীরা না বুঝে সমস্যায় পড়েন। আমাদের কাছে বিভিন্ন অভিযোগ আসছে যে, তারা আবেদন করতে পারছেন না। এসব কারণে হেল্পলাইন চালু করা হচ্ছে।’

Post MIddle

এবার বিসিএস পরীক্ষায় বেশকিছু পরিবর্তন আনা হয়েছে জানিয়ে তিনি বলেন, এবার বিসিএস পরীক্ষার ক্ষেত্রে বেশকিছু পরিবর্তন এনেছে পিএসসি। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, প্রার্থীর অবশ্যই জাতীয় পরিচয়পত্র থাকতে হবে, পরীক্ষার খাতা দেখবেন দুই পরীক্ষক, এমনকি বাংলা ও ইংরেজি দুটি সংস্করণেই পরীক্ষা দেয়ার সুযোগ রয়েছে প্রার্থীদের।

তিনি আরও জানান, আবেদনকারীকে এবার অবশ্যই আবেদন করার সময়ই উল্লেখ করতে হবে কোন সংস্করণে পরীক্ষা দিতে ইচ্ছুক। যে প্রার্থী যে সংস্করণে পরীক্ষা দেবে, তার জন্য কেবল সেই সংস্করণের প্রশ্নই বরাদ্দ রাখা হবে। পরীক্ষা কেন্দ্রে গিয়ে সংস্করণ পরিবর্তনের কোনো সুযোগ থাকবে না।

পছন্দের আরো পোস্ট