প্রচেষ্টা ফাউন্ডেশনের ঈদ পূণর্মিলনী

দেশের স্বনামধন্য ও সামাজিক মানবতার সংগঠন প্রচেষ্টা ফাউন্ডেশন বাংলাদেশ এর ঈদ পূণর্মিলনী গত ৭  তারিখ চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক সমিতি হলরুম অনুষ্টিত হয়েছে।এতে প্রচেষ্টা ফাউন্ডেশন বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মঈন উদ্দিন আকবর এর সভাপতিত্বে ও বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মিনহাজের চৌধুরীর সঞ্চালনায় অন্যান্যের পবিত্র কুরআন তেলাওয়াত করেন সদস্য ইসমাইল হোসেন জাহিদ। আরো বক্তব্য রাখেন, স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা সভাপতি মোহাম্মদ  ইসমাইল ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন বিভাগীয় সাধারণ সম্পাদক  জাহেদ হোসাইন, কুমিল্লা জেলা সভাপতি মুহাম্মদ আরিফ, লক্ষীপুর জেলা সভাপতি মোহাম্মদ   মোহন, উপদেষ্টা সালাউদ্দীন বিপ্লব, কাতার প্রবাসী মোহাম্মদ সোহেল, ভাইস চেয়ারম্যান  মাহাবুব আলম বাবলু ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান  মঈন উদ্দীন আকবর।

আনন্দ, প্রিয় বন্ধুদের সাথে শুভেচ্ছা বিনিময়, প্রচেষ্টা সদস্যদের নিজ বাড়ি হতে তৈরি করে আনা নানা পদের নাস্তা, পিঠা, খাওয়া, গান পরিবেশনের মধ্যে দিয়ে মেতে উঠেছে প্রচেষ্টার ঈদ পূণর্মিলনী অনুষ্টান।

Post MIddle

প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মঈন উদ্দীন আকবর বলেন,প্রচেষ্টা চট্টগ্রাম থেকে সমগ্র বাংলাদেশে মানবতার কাজ করে চলছে। গত একমাসে টেকনাফের শাহপরীর দ্বীপে ত্রাণ বিতরণ, ব্রাক্ষণবাড়িয়ায় প্রচেষ্টা স্কুলের শিশুদের নিয়ে ইফতার ও ঈদবস্ত্র বিতরণ,  কুমিল্লা, লক্ষীপুর, চাঁদপুর, ফেনীতে ইফতার সামগ্রী ও ঈদবস্ত্র বিতরণ, ঢাকার কমলাপুর  রেলস্টেশনে ঈদবস্ত্র বিতরণ ও ঢাকার ২ টি এতিমখানায় ইফতার সামগ্রী বিতরণ,  রাঙ্গামাটির ক্ষতিগ্রস্থ এলাকায় ২ ধপায় ত্রাণ বিতরণ করেছি। অল্প কয়েকদিনের মধ্যে চট্টগ্রামে পথশিশুদের স্কুল শুরু করতে যাচ্ছি আমরা। ভাইস চেয়ারম্যান মাহবুব আলম বাবলু বলেন,আর্ত মানবতার সেবায় প্রচেষ্টা যেভাবে দেশবাসীর কাছে এগিয়ে যাচ্ছে। সত্যিই প্রশংসনীয়। যেখানে মানবতা বিপন্ন হবে সেখানেই প্রচেষ্টার সেবার পতাকা উড়বে।

২য় অনুষ্টানে চট্টগ্রাম বিভাগের নতুন কমিটি ও ঘোষানা করা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেরীন সায়েন্স এন্ড ফিশারিজ ইন্সটিটিউট এর এসোসিয়েট  প্রফেসর ড: মুসলেম উদ্দীন মুন্না, সম্মিলিত সামাজিক সংগঠনের সভাপতি মুহাম্মদ এহসান। এরপর শাহাজাহান সেলিমকে সভাপতি ও জাহিদকে সাধারণ সম্পাদক করে  চট্টগ্রাম, কুমিল্লা, চাঁদপুর, লক্ষীপুর, ব্রাক্ষণবাড়িয়া ও ফেনী জেলা প্রতিনিধিদের সমন্বয়ে  ২০১৭-১৮ সেশনের জন্য

“প্রচেষ্টা ফাউন্ডেশন বাংলাদেশ” এর চট্টগ্রাম  বিভাগীয় কমিটির ঘোষণা করেন প্রতিষ্ঠাতা ও  চেয়ারম্যান মঈন উদ্দীন আকবর।প্রচেষ্টা চট্টগ্রাম  বিভাগীয় কার্যকরী পরিষদ ২০১৭-১৮ সভাপতিঃ শাহজাহান সেলিম, সহ সভাপতিঃ আরাধ্য রহমান পিহু সাধারণ সম্পাদকঃ জাহেদ হোসাইন, যুগ্ন সাধারণ সম্পাদকঃ তুহিন মল্লিক, সাংগঠনিক সম্পাদকঃ মিনহাজ চৌধুরী, সহ সাঃ সম্পাদকঃ- মুহাম্মদ কাজী সাজিদ, অর্থ  সম্পাদকঃ মোহাম্মদ ইসমাইল, সহ অর্থ সম্পাদকঃ- আরিফ হোসাইন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদকঃ মোহাম্মদ মোজাহিদ, সহ প্রচার ও প্রকাশনা: রুবাইদা হক পপি, শিক্ষা ও সমাজ কল্যাণ সম্পাদকঃ- ফারজানা রশিদ রিতু, সহ:  শিক্ষা ও সমাজ কল্যাণ সম্পাদকঃ- নাছির উদ্দীন রাহুল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদকঃ হাফেজ মোহাম্মদ ইব্রাহিম, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদকঃ শাহীনুর রহমান শাহীন, সহ ত্রাণ ও দুর্যোগ সম্পাদকঃ নাজিম উদ্দীন শাওন, স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদকঃ ডা: সমীর, সহ স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদকঃ- মোহাম্মদ মোহন।

চেয়ারম্যান মঈন উদ্দীন আকবর নতুন বিভাগীয় কমিটির সবাইকে অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা, সেই সাথে রইল অনেক শুভ কামনা। আশা করি আপনাদের হাত ধরেই প্রচেষ্টা তার লক্ষ্যমাত্রার দিকে এগিয়ে যাবে। জয় হোক মানবতার
জয় হোক প্রচেষ্টার, শান্তির পথে মানবতার সাথে প্রচেষ্টা।

পছন্দের আরো পোস্ট