যুক্তরাষ্ট্র গেলেন রেডিও পদ্মার দুই কর্মকর্তা

উচ্চতর প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণের জন্য রেডিও পদ্মা ৯৯.২এফএম-এর স্টেশন ম্যানেজার শাহানা পারভীন এবং সিনিয়র প্রোগ্রাম প্রডিউসার ও প্রেজেন্টার আয়েশা অনু শনিবার ভোরে মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন।

শাহানা পারভীন এবং আয়েশা অনু মার্কিন যুক্তরাষ্ট্রের ওকলাহোমা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত “কমিউনিটি রেডিও ফরম এ ডিজিটাল ফাউন্ডেশন” শীর্ষক পাঁচ সপ্তাহব্যাপী প্রফেশনাল প্রশিক্ষণ কোর্সে অংশ নিবেন। এরপর তাঁরা ওয়াশিংটন ডিসিতে ইউএস স্টেট ডিপার্টমেন্টসহ বিভিন্ন মিডিয়া প্রতিষ্ঠান পরিদর্শন করবেন এবং মতবিনিময় সভায় অংশগ্রহণ করবেন। আগষ্টের প্রথম সপ্তাহে তাঁরা দেশে ফিরবেন।

Post MIddle

শাহানা পারভীন এবং আয়েশা অনু উচ্চতর এই প্রফেশনাল প্রশিক্ষণে অংশ নেয়ার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে গমন করায় রেডিও পদ্মা’র চেয়ারপার্সন অধ্যাপক মশিহুর রহমান ও চীফ কো-অর্ডিনেটর জি. এম. মুরতুজা তাঁদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। এছাড়া তাঁরা গুরুত্বপূর্ণ এই প্রশিক্ষণ কোর্সটি আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানিয়েছেন।

উল্লেখ্য, ইউএস স্টেট ডিপার্টমেন্ট, ওকলাহোমা বিশ্ববিদ্যালয়, ঢাকাস্থ আমেরিকান সেন্টার এবং বিএনএনআরসি যৌথভাবে এই উচ্চ পর্যায়ের প্রফেশনাল প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে। বিএনএনআরসি কর্তৃক বাস্তবায়নাধীন ‘আমেরিকান ইংলিশ রেডিও প্রজেক্ট (এইআরপি)এর আওতায় বাংলাদেশের কমিউনিটি রেডিওগুলোতে ইংরেজি শেখার অনুষ্ঠান আরও কার্যকরভাবে প্রচারের লক্ষ্যেই এই প্রফেশনাল প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

রেডিও পদ্মা’র দুইজন ব্রডকাষ্টার ছাড়াও রেডিও পল্লীকন্ঠের দুইজন ব্রডকাষ্টার এবং রেডিও ঝিনুকের একজন মেন্টর এবং এইআরপি- প্রকল্পের কো-অর্ডিনেটর এই প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করছেন।

পছন্দের আরো পোস্ট