চবিতে ঈদ উদযাপন

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ২৬ জুন ২০১৭ সকাল ৮.৩০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদ সম্মুখস্থ বিশ্ববিদ্যালয় ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। সকাল ৭.৩০ টায় খোতবার বাংলা তরজমা ও ইসলামী শরীয়ত সম্পর্কে প্রয়োজনীয় আলোচনা অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের সম্মানিত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ ঈদের জামাতে অংশগ্রহণ করেন।

ঈদ জামাতের পূর্বে এক সংক্ষিপ্ত ভাষণে উপাচার্য বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে ঈদ মোবারক ও শুভেচ্ছা জানান। তিনি বলেন, একমাস সিয়াম-সাধনা, সংযম ও আত্মশুদ্ধি অনুশীলনের পর আনন্দের বার্তা নিয়ে আমাদের মাঝে হাজির হয় পবিত্র ঈদ-উল-ফিতর। এ ঈদ আনন্দ সার্বজনীন।

Post MIddle

উপাচার্য পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতরের ধর্মীয়, সামাজিক ও অর্থনৈতিক তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরে বলেন, ঈদের আনন্দ সকলের জন্য যেমনটি আনন্দের, তেমনি একটি সুখী-সমৃদ্ধ মানবিক সমাজ বিনির্মাণে এর গুরুত্ব অপরিসীম।

তিনি বলেন, ঈদ-উল-ফিতরের মর্মবাণী সঠিকভাবে ধারণ করে জঙ্গি-সন্ত্রাস, মাদকসহ সকল প্রকার নৈরাজ্য ও নেতিবাচক কর্মকান্ড নিধন করে সকলেই সমাজে সাম্য-ভ্রাতৃত্ব, সুখ-শান্তি ও কল্যাণ প্রতিষ্ঠায় ইতিবাচক ভূমিকা রাখবেন এটাই প্রত্যাশিত।

উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা ও গবেষণার উন্নত-সমৃদ্ধ পরিবেশ সুরক্ষায় সকলকে স্ব স্ব অবস্থানে দায়িত্বশীল হওয়ার আহবান জানান। পরে মহান আল্লাহর রহমত, মাগফেরাত ও দুজাহানের শান্তি কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন।

পছন্দের আরো পোস্ট