২১ জুলাই থেকে তৃতীয় মাই ই- কিডস্ ক্যাম্প

দেশে শিশু কিশোরদের জন্য ‘মাই ই কিডস’ তৃতীয় বারের মত আগামী ২১-২২ জুলাই ২০১৭ শুক্র ও শনিবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিলায়তন-৭১ এ আয়োজন করেতে যাচ্ছে বিশেষ সামার ক্যাম্প ”তৃতীয় মাই ই কিডস ক্যাম্প-২০১৭”। এবারের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে To Excel in Creativity with ICT দু’দিনব্যাপী আয়োজিত ক্যাম্পে, আইটি মেলা, ইন্টারনেট জোন, গেমস্ কর্ণার, প্রকল্প প্রদর্শনী, মাইন্ড ম্যাপিং, চিত্রাংকন, লগো, ভার্চুয়াল রিয়েলিটি শো, কম্পিউটার গেমস, কুইজ, সঙ্গীত, আবৃত্তিসহ ১২ টি ক্যাটাগরিতে প্রতিযোগিতার আয়োজন থাকবে। পাশাপাশি শিশুর মননশীলতা বিকাশের উপর বিভিন্ন ওয়ার্কশপ থাকবে। বিভিন্ন বয়সের শিশুরা বিভিন্ন বিভাগে বিভক্ত হয়ে দিনব্যাপী এ অনুষ্ঠানে অংশ গ্রহন ও উপভোগ করতে পারবে। এবারের আয়োজনে সহযোগীতা করছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল।

আজ ১১ জুন ২০১৭ (রবিবার) ড্যাফোডিল ইন্টারন্যানাল ইউনিভার্সিটির মিলনায়তন -৭১ এ আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান “তৃতীয় মাই ই কিডস ক্যাম্প-২০১৭” আয়োজক কমিটি। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের উপদেষ্টা ড. মাহামুদুল হাসানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন ‘তৃতীয় মাই ই কিডস-২০১৭’ উদযাপন কমিটির আহ্বায়ক ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের সিনিয়র ভাইস প্রিন্সিপাল রহিমা কে মির্জা রোজমেরী। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাই ই- কিডস্রে উপদেষ্টা ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. তৌহিদ ভূইয়া ও স্টুডেন্ট এফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান রাজু ও কো- কনভেনার আমেনা হাসান এনা।

Post MIddle

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা তাদের ক্লাস অনুযায়ী রেজিস্ট্রশন করতে পারবে। একটি শিশু সর্বোচ্চ ৩টি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে পারবে। ৩টি প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারী মোট ৩ জনকে Super kids এবং ২ জনকে Techno Kids হিসেবে ঘোষণা করা হবে। Super kids এবং Techno Kids দের জন্য রয়েছে বিভিন্ন পুরুস্কারের পাশাপাশি পাবে মাই-ই কিডস্ কম্পিউটার প্রশিক্ষণ কেদ্রে সম্পূর্ণ বিনামূল্যে যেকোন একটি লেভেলে পড়ার সুযোগ এবং DIS এ ৫০% ভর্তি ফি ও টুইশান ফি মওকুফ সুবিধা। বিভিন্ন পুরষ্কার এর পাশাপাশি সকল প্রতিযোগী Participation Certificate পাবে।

এ সামার ক্যাম্পে ১২টি বিভাগে সৃজনশীল তথ্য প্রযুক্তি প্রতযোগিতা ছাড়াও থাকছে, পিতা-মাতা- শিক্ষক – অভিবাবক এ ই ত্রিমাত্রিক সম্পর্ক নিয়ে কর্মশালা বিনোদনমূলক অনুষ্ঠান। প্রতিযোগিতার পাশাপাশি শিশুদের বিনোদনের জন্য থাকবে, পাপেট শো, টয় ট্রেইন, বাউন্সি বল, রনপা, টম এন্ড জেরী, স্ট্রিট ম্যাজিকসহ দিনভর নানা আয়োজন।

পছন্দের আরো পোস্ট