জাবিতে ‘ফাস্ট ট্রেইনিং অব ট্রেইনার্স’ ওয়ার্কসপ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ‘সেন্টার অব এক্সিলেন্স ইন টিচিং এন্ড লার্নিং’ আয়োজিত ‘ফাস্ট ট্রেইনিং অব ট্রেইনার্স’ ওয়ার্কসপে প্রধান অতিথির ভাষণে উপাচার্য অধ্যাপক ড.ফারজানা ইসলাম বলেন, প্রশিক্ষকদের প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম। প্রশিক্ষকদের যতো বেশি প্রশিক্ষণ দেয়া যাবে, ততো দক্ষ প্রশিক্ষক পাওয়া যাবে। তাঁদের দক্ষতা, একনিষ্ঠতা ও অনুপ্রেরণা প্রশিক্ষণার্থীদের উৎসাহিত করবে। তাতে শিক্ষা, গবেষণা ও প্রশাসনিক ক্ষেত্রে মানের উন্নয়ন ঘটবে।

Post MIddle

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিন অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার ও জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল জব্বার হাওলাদার বক্তব্য রাখেন। আরো বক্তব্য রাখেন সেন্টারের পরিচালক অধ্যাপক শেখ মনজুরুল হক, উপ-পরিচালক অধ্যাপক ড. হাফিজুর রহমান।

১৩ জুন থেকে ১৫ জুন পর্যন্ত প্রশিক্ষণ কর্মশালা চলবে। কর্মশালায় বিশেষজ্ঞ হিসেবে প্রশিক্ষণ দেবেন ভূগোল ও পরিবশে বিভাগের প্রাক্তন অধ্যাপক সিকান্দার দারা শামসুদ্দীন। এই কর্মশালায় ব্যবস্থাপনা, সমন্বয়, প্রশিক্ষণ প্রস্তুতি, মূল্যায়ন আবশ্যকতা, শিক্ষা-অভিজ্ঞতা, প্রশিক্ষণের কৌশল ও আদর্শ ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।

পছন্দের আরো পোস্ট