উপাচার্যের বাসভবনে হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

গত ২৬মে সড়ক দুর্ঘটনায় নিহত দুজন শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে ২৭ মে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে ব্যাপক ভাংচুর, সন্ত্রাসী কার্যকলাপ ও শিক্ষক কর্মকর্তা কর্মচারিদের লাঞ্ছিত করার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি, কর্মচারি সমিতি ও কর্মচারি ইউনিয়ন সম্মিলিতভাবে প্রশাসন ভবনের সামনের রাস্তায় ৫ জুন এক মানববন্ধন কর্মসূচী পালন করে। মানববন্ধন কর্মসূচীতে ব্যাপকসংখ্যক কর্মকর্তা ও কর্মচারি অংশগ্রহণ করেন।

মানববন্ধন চলাকালে জাবি কর্মকর্তা সমিতির সভাপতি মাসুদুর রহমান, সাধারণ সম্পাদক আজীম উদ্দিন, কর্মচারি সমিতির সভাপতি অমর চাঁদ মন্ডল, সাধারণ সম্পাদক আবদুল খালেক, কর্মচারি ইউনিয়নের সভাপতি আবদুর রহিম ও সাধারণ সম্পাদক আবদুল বাসেত সহ অনেকে বক্তব্য রাখেন।

বক্তাগণ সড়ক দুর্ঘটনায় নিহত নাজমুল হাসান রানা ও মেহেদী হাসান আরাফাতের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা প্রকাশ করেন এবং রানা ও আরাফাতের আত্মার শান্তি কামনা করেন। বক্তাগণ বলেন, এই দুজন মেধাবী শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে উপাচার্যের বাসভবনে যারা ভাংচুর, সন্ত্রাসী কার্যকলাপ ও শিক্ষক কর্মকর্তা কর্মচারিদের লাঞ্ছিত করেছে তদন্ত সাপেক্ষে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

তারা বলেন, এই অনাকাক্সিক্ষত ঘটনার বিষয়ে প্রশাসন যে সমস্ত পদক্ষেপ গ্রহণ করেছে তার প্রতি কর্মকর্তা ও কর্মচারিদের পূর্ণ সমর্থন রয়েছে।

পছন্দের আরো পোস্ট