জাককানইবিতে নজরুল জয়ন্তী উপলক্ষে আন্তর্জাতিক সেমিনার

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৮তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) তে আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক সেমিনার।

সেমিনারে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লার সি সি এন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুল হক, কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মনজুর রহমান।

Post MIddle

‘প্রামাণ্যচিত্রে নজরুল: ধরন ও বৈশিষ্ট্য’ শীর্ষক প্রবন্ধ পাঠ করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান মো. তুহিনুর রহমান (তুহিন অবন্ত)। পরে প্রবন্ধ দুইটির আলোচনা করেন, কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক গাজী মো. মাহবুব মুর্শিদ এবং বিশিষ্ট চলচ্চিত্র ও নজরুল গবেষক অনুপম হায়াৎ।

উল্লেখ্য আন্তর্জাতিক এই সেমিনারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম, ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মো. হুমায়ুন কবীর, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, কর্মকর্তা এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট