বশেমুরবিপ্রবি’র নিরাপত্তা জোরদার

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বিশেষ পয়েন্টগুলোতে সিসি ক্যামেরার সংযোগ স্থাপন করা হয়েছে।

ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা, বিভিন্ন  অপ্রীতিকর ও অসৌজন্যমূলক ঘটনা এড়াতে, সর্বোপরি বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠু ও সুন্দর পরিবেশ বজায় রাখতে এবং বিশ্ববিদ্যালয় ডিজিটালাইজ করণের প্রক্রিয়াকে এক ধাপ এগিয়ে নিতে এই সিসি ক্যামেরা সংযুক্ত করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় মোট ৪০ টি উচ্চ ক্ষমতা সম্পন্ন ক্যামেরা লাগানো হয়। আই পি এস- এর মাধ্যমে ২৪ ঘন্টা এই ক্যামেরা চালু রাখা হচ্ছে এবং রাতের আধারেও এই ক্যামেরা ভিডিও করতে সক্ষম।

বিশ্ববিদ্যালয় সৃষ্টির সূচনালগ্ন থেকেই ধাপে ধাপে বিভিন্ন প্রক্রিয়ায় বিশ্ববিদ্যালয়ের নানা অগ্রগতি পরিলক্ষিত হয়। পড়ালেখা, উচ্চ শিক্ষায় বৃত্তি, আধুনিক ক্লাসরুম, উন্নত শিক্ষা উপকরণ, অত্যাধুনিক ল্যাব, কাঠামো এবং অবকাঠামোগত অগ্রগতিসহ সি সি ক্যামেরা যুক্ত করছে উন্নয়নের এক নতুন মাত্রা। সিসি ক্যামেরা স্থাপন এবং তা সংযোগ প্রদানের মাধ্যমে ক্যাম্পাসে একটি নিরাপত্তা বলয় সৃষ্টি করা হয়েছে বলে মনে করছে পুরো বশেমুরবিপ্রবি পরিবার।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন এডুকেশন টোয়েন্টিফোকে জানান,  ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তাসহ বিশ্ববিদ্যালয়কে মাদকমুক্ত রাখতেই মূলত এই যুগোপযোগী পদক্ষেপ বাস্তবায়ন করা হয়েছে।

 

পছন্দের আরো পোস্ট