হাউ টু মেক ইওর জার্নি সেফ ডিউরিং ঈদ

শনিবার (২০মে,২০১৭) সামাজিক সংগঠন ইনিশিয়েটিভ ফর সেফটি বাংলাদেশ (ইনসাব)  এর উদ্যোগে সকাল ১০ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের লেকচার থিয়েটার ভবনের ড. সিরাজুল ইসলাম অডিটোরিয়ামে “হাউ টু মেক ইওর জার্নি সেফ ডিউরিং ঈদ”  বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক জজ ও বিশিষ্ট কলামিস্ট জনাব ইকতেদার আহমেদ, বুয়েটের এক্সিডেন্ট রিসার্স ইনস্টিটিউট এর সহকারী অধ্যাপক কাজী সাইফুন নেওয়াজ, সুসাশন বিশ্লেষক এম জাকির হোসাইন খান।

Post MIddle

সেমিনারে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস ফ্যাকাল্টির সহকারী অধ্যাপক ও ইনসাবের আহ্বায়ক আরিফুল ইসলাম অপু। সেমিনার সঞ্চালনা করেন ও প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনটির আহ্বায়ক কমিটির সদস্য আ.ফ.ম মশিউর রহমান ও মোহাইমিনুল হক শিমুল।

আরও উপস্থিত ছিলেন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সংগঠনটির আহ্বায়ক কমিটির সদস্য মাহমুদুল হাসান নয়ন, নাসিফ ইসহাক সহ সুধীজনেরা। সেমিনারে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, ট্রাফিক আইনের সঠিক প্রয়োগ, কর্তৃপক্ষের সচেতন উদ্যোগ ও জনসচেতনতাই পারে সড়ক দুর্ঘটনা কমিয়ে আনতে। মহাসড়কগুলো সত্যিকারে মহাসড়কে রূপদান, সময়ের পরিবর্তনে আইন ও পলিসি পরিবর্তন সময়ের দাবী।

এছাড়াও বিশ্লেষণধর্মী বিভিন্ন ইস্যু যা সড়ক দুর্ঘটনার নানান কারণ বুঝতে এবং এর প্রতিকারে সহায়ক সেগুলো তুলে ধরেন।

পছন্দের আরো পোস্ট