ইস্ট ওয়েস্টে সোস্যাল রিলেসন্স বিভাগে নবীন বরণ

বাংলাদেশের দুই তৃতীয়াংশ মানুষ এখন তরুণ ও কর্মক্ষম। তাই তাদের যথাযথ প্রশিক্ষণ দিয়ে পরিকল্পনামত কাজে লাগানোর এখনই সবচেয়ে উপযুক্ত সময় বলে মনে করেন বাংলাদেশে জাতিসংঘের প্রতিষ্ঠান ইউএনএফপিএ এর দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি ডক্টর ইওরি কাতো।

শনিবার (২০ মে, ২০১৭) ইস্ট ওয়েস্ট ইউনির্ভাসিটি’র এস এম নওশের আলী লেকচার গ্যালারীতে ‘সোস্যাল রিলেসন্স’ বিভাগ আয়োজিত গ্রাজুয়েট প্রোগ্রাম এর নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডক্টর ইওরি কাতো এসব কথা বলেন।

Post MIddle

তিনি আরও বলেন, তরুণ শক্তির এই সুবিধা পনের থেকে বিশ বছর পরে বাংলাদেশ আর পাবে না। তাই সঠিক পরিকল্পনা নিয়ে এদের কাজে লাগাতে না পারলে ভবিষ্যতে বাংলাদেশকে পস্তাতে হতে পারে। একই সাথে আগামী দুই দশক পরে এদেশের নগর – মহানগরের বর্ধিত জনসংখ্যার চাপ মোকাবেলায়ও সঠিক পরিকল্পনা গ্রহণ ও তা যথাযথ বাস্তবায়নের পরামর্শ দেন ডক্টর ইওরি কাতো।

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি’র ট্রাস্টি বোর্ডের সদস্য এবং গবেষণা ও প্রশিক্ষণ কেন্দ্র (সিআরটি)’র চেয়ারপার্সন ড. রফিকুল হুদা চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ইস্ট ওয়েস্ট ইউনির্ভাসিটি’র ‘সোস্যাল রিলেসন্স’ বিভাগের চেয়ারপার্সন ড. লুৎফুন নাহার।

অনুষ্ঠানে ‘সোস্যাল রিলেসন্স’ বিভাগের গ্রাজুয়েট প্রোগ্রাম মাস্টার্স অব পপুলেশন, রিপ্রডাক্টটিভ হেলথ, জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট (এমপিআরএইচজিডি) এবং পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন পপুলেশন, পাবলিক হেলথ এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট এর নবীন শিক্ষার্থীগণ অংশ নেন।

পছন্দের আরো পোস্ট