রাবিতে তিনদিনব্যাপী তায়কোয়ানডো প্রশিক্ষণ ক্যাম্প

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শুরু হয়েছে তিন দিনব্যাপী তায়কোয়ানডো প্রশিক্ষণ ক্যাম্প। শনিবার (২০ মে, ২০১৭) বিকেলে এ প্রশিক্ষণ শুরু হয়। চলবে আগামী সোমবার পর্যন্ত।

বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে শরীর চর্চা শিক্ষা বিভাগের ব্যবস্থাপনায় এ ক্যাম্প শুরু হয়েছে বলে এক মতবিনিময় সভায় জানান একই বিভাগের সহকারী পরিচালক কামরুজ্জামান চঞ্চল। শনিবার দুপুরে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

এছাড়া, আগামী মঙ্গলবার আন্তঃবিভাগ তায়কোয়ানডো প্রতিযোগিতা শুরু হবে বলেও জানান শরীর চর্চা বিভাগের এ শিক্ষক। এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ১৫টি বিভাগের মোট ৬১ জন প্রতিযোগী অংশগ্রহণ করবে।

এর মধ্যে ৪২ জন ছাত্র এবং ১৯ জন ছাত্রী। ছেলেদের সাত এবং মেয়েদের চারটি সহ মোট ১১টি ক্যাটাগরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বুধবার প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

 

তায়কোয়ানডো প্রশিক্ষণ সম্পর্কে তিনি বলেন, তায়কোয়ানডো প্রশিক্ষণ নিতে শিক্ষার্থীরা খুবই আগ্রহী। এখানে শিক্ষার্থীরা শরীর চর্চা, খেলাধূলা হিসেবে তায়কোয়ানডো প্রশিক্ষণ নিতে আসে। বিশেষ করে মেয়েরা আসে আত্মরক্ষার কৌশল হিসেবে তায়কোয়ানডো শেখার জন্য।

রোববার থেকে বুধবার চলা এ প্রতিযোগিতায় তায়কোয়ানডোর সঙ্গে আন্তঃবিভাগ দাবা, ক্যারম, টিটি ও ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২০১৭ শুরু হবে।

পছন্দের আরো পোস্ট