চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বার্ষিক সাধারণ সভা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০১৬ এর বার্ষিক সাধারণ সভা আজ (১৬ মে ২০১৭) মঙ্গলবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয় সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী প্রধান অতিথি এবং উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

চ.বি. শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেবের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জনাব সুকান্ত ভট্টাচার্যের পরিচালনায় এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উক্ত সমিতির নব-নির্বাচিত সভাপতি প্রফেসর ড. মিহির কুমার রায়, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মুয়াজ্জম হোসেন, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ, আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান, শাহজালাল হলের প্রভোস্ট প্রফেসর ড. সুলতান আহমেদ।

Post MIddle

এছাড়াও বক্তব্য রাখেন প্রফেসর ড. মো. ফসিউল আলম, প্রফেসর ড. সিদ্দিক আহমেদ চৌধুরী, প্রফেসর মনসুর উদ্দিন আহমদ, প্রফেসর ড. মো. আবদুল মান্নান, প্রফেসর ড. রাহমান নাসির উদ্দিন ও জনাব মোহাম্মদ শহীদুল আলম শাহীন। বিদায়ী কমিটির কোষাধ্যক্ষ প্রফেসর ড. অলক পাল আয়-ব্যয়ের প্রতিবেদন পেশ করেন।
মাননীয় উপাচার্য তাঁর ভাষণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির গৌরবোজ্জ্বল ঐতিহ্য স্মরণ করে বলেন, সুদীর্ঘ পথ-পরিক্রমায় এ সমিতি শিক্ষক সমাজের মর্যাদা সুরক্ষায় অগ্রণী ভূমিকা রেখে চলেছে, তেমনি দেশে সৎ, দক্ষ, যোগ্য, আলোকিত মানবসম্পদ উৎপাদনেও রেখে চলেছে অসামান্য অবদান।

তিনি আরও বলেন, ছাত্র-ছাত্রীদের পাঠ দানের পাশাপাশি গবেষণা ও জ্ঞান সৃজন তাঁদের অন্যতম দায়িত্ব। সম্মানিত শিক্ষকবৃন্দ তাঁদের সুমহান অনুপম চারিত্রিক গুণাবলী ও মাধুর্য দিয়ে শিক্ষার্থীদের কাছে হয়ে ওঠবেন অনুকরনীয় ও অনুসরনীয় এক আদর্শ ব্যক্তিত্ব এটাই প্রত্যাশিত। তিনি আরও বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে সুউচ্চ ঐতিহ্য সৃষ্টিতে শিক্ষক-গবেষকবৃন্দ পেশাগত উৎকর্ষতা বৃদ্ধির লক্ষ্যে নিরন্তর জ্ঞান-গবেষণা চালিয়ে যাবেন তেমনি উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে তাঁদের দায়িত্ব ও কর্তব্য অধিকতর দায়িত্বনিষ্ট হওয়ার সবিনয় অনুরোধ জানান।

উপ-উপাচার্য তাঁর ভাষণে শিক্ষক সমিতির সার্বিক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন, দেশ-জাতির যে কোন ক্রান্তিকালে শিক্ষকসমাজ সবসময় ইতিবাচক ভূমিকা রেখেছে।উপ-উপাচার্য শিক্ষাদানের এ মহৎ পেশা যে কোন মূল্যে অটুট রাখার আহবান জানান।

পছন্দের আরো পোস্ট