রাবিতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পালিত হয়েছে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস। ৩ মে বুধবার দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির আয়োজনে ক্যাম্পাসে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

এদিন বেলা ১২ টায় রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে শেষ হয়। ‘ক্রান্তিকালে সমালোচকের দৃষ্টি: শান্তিপূর্ণ, ন্যায়নিষ্ঠ ও অন্তর্ভূক্তিমূলক সমাজ প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা’ প্রতিপাদ্যে এ দিবসটি পালিত হয়েছে।

Post MIddle

এসময় উপস্থিত ছিলেন রিপোর্টার্স ইউনিটির সভাপতি কায়কোবাদ খান, সাধারণ সম্পাদক হুসাইন মিঠু, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক খান, কোষাধ্যক্ষ শিহাবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাহফুজ মুন্না, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রাইসা জান্নাত, ক্রীড়া সম্পাদক খায়রুল ইসলাম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অধরা মাধুরীসহ সংগঠনের অন্যান্য সদস্য এবং গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, ১৯৯৩ সাল থেকে আন্তর্জাতিকভাবে এ দিবস পালিত হয়ে আসছে। ১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশ অনুযায়ী জাতিসংঘ প্রতি বছরের ৩ মে’ কে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস হিসেবে ঘোষণা করে এবং ১৯৯৩ সাল থেকে এ দিবস পালনের সিদ্ধান্ত নেয়।##

পছন্দের আরো পোস্ট