১৭ বিশ্ববিদ্যালয়ে টিচিং লার্নিং বিষয়ে ৩৮টি সাব-প্রজেক্ট

উচ্চশিক্ষার মানোন্নয়নে সরকারি-বেসরকারি ১৭ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এর ফলে ৫৭ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে টিচিং লার্নিং বিষয়ে ৩৮টি সাব-প্রজেক্ট বাস্তবায়ন করা হবে।রোববার ইউজিসি অডিটরিয়ামে এ সংক্রান্ত একটি চুক্তি সাক্ষরিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, বিশেষ অতিথি ইউজিসি সদস্য ড. দিল আফরোজা বেগম, সদস্য অধ্যাপক ড. মো. আখতার হোসেন, ইউজিসি, প্রকল্প পরিচালক ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত। ইউজিসি’র পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন সচিব ড. মো. খালেদ।ইউজিসি চেয়ারম্যান সাব-প্রজেক্ট ম্যানেজারদের (এসপিএম) প্রকল্পে বরাদ্দকৃত অর্থ সঠিকসময়ে যথাযথভাবে ব্যবহারের জন্য আহ্বান জানান।

সভাপতির ভাষণে প্রফেসর ইউসুফ আলী মোল্লা প্রকল্প বাস্তবায়নে ক্রয় সংক্রান্ত নীতিমালা সঠিকভাবে অনুসরণের জন্য সাব-প্রজেক্ট ম্যানেজারদের আহ্বান জানান।

Post MIddle

চুক্তি স্বাক্ষরকারী বিশ্ববিদ্যালয়গুলো

ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি।

ইউজিসির সদস্য ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লার সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাব-প্রজেক্টের ম্যানেজাররা এবং ইউজিসি ও হেকেপের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পছন্দের আরো পোস্ট