মহাকাশ গবেষনার নতুন দিগন্ত উন্মোচন করেছে ব্র্যাক ইউনিভার্সিটি

 

ব্র্যাক ইউনিভার্সিটির গ্রীস্মকালীন সেমিষ্টার – ২০১৭ এর ওরিয়েন্টেশন রাজধানীর কুর্মিটোলা গলফ গার্ডেনে আজ ২ মে ২০১৭, মঙ্গলবার সকাল ৯ ঘটিকা থেকে দুপুর ১ ঘটিকা পর্যন্ত অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর সৈয়দ সাদ আন্দালিব পিএইচডি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ছাত্র-ছাত্রীদের অভিভাবকসহ সকল বিভাগের প্রধান ও শিক্ষকমন্ডলী অনুষ্ঠানে অংশগ্রহন করেন।

মহাকাশ গবেষনার নতুন দিগন্ত উন্মোচন করেছে ব্র্যাক ইউনিভার্সিটি

ব্র্যাক ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর অধ্যাপক সৈয়দ সাদ আন্দালিব, পিএইচডি, দেশের সেরা বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়ার জন্য শিক্ষার্থীদের অভিনন্দন জানান এবং বলেন দেশ ও জাতির কল্যাণের জন্য শিক্ষার্থী্দের প্রস্তুত হতে হবে। তিনি আরও বলেন যে ব্র্যাক ইউনিভার্সিটির মহাকাশে ন্যানো স্যাটেলাইট উৎক্ষেপণকারী একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান যা ইতিমধ্যেই দেশের মহাকাশ গবেষনার নতুন দিগন্ত উন্মোচন করেছে। শিক্ষা ও গবেষণায় উৎকর্ষ সাধনে ব্র্যাক ইউনিভার্সিটির অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

আবাসিক ক্যাম্পাস সম্পর্কে

ব্র্যাক ইউনিভার্সিটির কার্যক্রম ও সাভার আবাসিক ক্যাম্পাস সম্পর্কে নবাগত শিক্ষার্থীদের অবগত করতে অনুষ্ঠানে ২ টি সচিত্র ভিডিও উপস্থাপন করা হয়। এছাড়াও দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপুর্ন পদে কর্মরত ব্র্যাক ইউনিভার্সিটির গ্র্যাডুয়েটগন তাদের শিক্ষাজীবনের অভিজ্ঞতা নবাগত শিক্ষার্থীদের সাথে বিনিময় করেন। অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন ব্র্যাক ইউনিভার্সিটির ইন্সটিটিউশনাল ইফেক্টিভনেস এর পরিচালক ডঃ আনসার আহমেদ।

পছন্দের আরো পোস্ট