অস্ট্রেলিয়ায় প্রবাসী শিক্ষার্থীদের পুরস্কার দিল আইপিডিসি

পরীক্ষায় ভালো ফল করায় অস্ট্রেলিয়ায় প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীদের পুরস্কার দিয়েছে ইসলামিক প্র্যাকটিস অ্যান্ড দাওয়াহ সার্কেল (আইপিডিসি) নামের একটি সংগঠন। স্থানীয় সময় রোববার বিকেল সাড়ে ৪টায় ব্যাংকস টাউনে ব্রায়ান ব্রাউন থিয়েটার হলে আইপিডিসি ট্যালেন্ট অ্যাওয়ার্ড-২০১৭ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে এইচএসসি ও বিভিন্ন শ্রেণির দ্য ন্যাশনাল অ্যাসেসমেন্ট প্রোগ্রাম লিটারেসি অ্যান্ড নিউমের‍্যাসি (নাপলান) পরীক্ষায় ভালো ফলাফল করা শতাধিক শিক্ষার্থীকে এ পুরস্কার দেওয়া হয়। এতে এইচএসসি, নবম, সপ্তম, পঞ্চম ও তৃতীয় শ্রেণির কৃতী শিক্ষার্থীদের হাতে পদক ও সদনপত্র তুলে দেওয়া হয়।

অস্ট্রেলিয়ায় প্রবাসীঅনুষ্ঠানের শুরুতে শায়খ ইয়াসির পবিত্র কোরআন তিলাওয়াত করেন। এরপর স্বাগত বক্তব্য দেন আইপিডিসির নিউ সাউথ ওয়েলসের সভাপতি আবদুল গনি চৌধুরী।

শিক্ষার্থীদের মধ্যে পদক বিতরণ করেন সিডনি ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. ফজলুল হক, ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. আতাউর রহমান, ইউনাইটেড মুসলিম একাডেমির প্রেসিডেন্ট শায়খ সাদী আল সুলাইমান, আল রিসালাহ কলেজের প্রিন্সিপাল মিস স্টায়ার ও আল নুরী মুসলিম স্কুলের প্রিন্সিপাল আলী কাক প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে পদক বিতরণের সময় শিশু-কিশোররা নাশিদ ও নাটিকা পরিবেশন করে।

পছন্দের আরো পোস্ট