ড্যাফোডিলে বিআইএর শিক্ষার্থীদের ঘরে বসেই ক্লাস

ক্যারিয়ার পোর্টাল জবসবিডি ডটকম ও বাংলাদেশ ইনস্যুরেন্স একাডেমির (বিআইএ) যৌথ উদ্যোগে অনলাইন ক্লাসের উদ্বোধন করা হয়েছে। আজ রোববার (৩০ এপ্রিল) রাজধানীর শুক্রাবাদে অবস্থিত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সম্মেলন কক্ষে এ অনলাইন ক্লাসের উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. ইউনুসুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহবুবুল ইসলাম এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইনস্যুরেন্স একাডেমির পরিচালক আহমেদুর রহিম।

আদৌ সম্ভব?

উদ্বোধনী অনুষ্ঠানে সচিব মো. ইউনুসুর রহমান বলেন, কদিন আগেও মানুষ বলত ডিজিটাল বাংলাদেশ কী আদৌ সম্ভব? এখন আর এ কথা কেউ বলে না। কারণ ডিজিটাল বাংলাদেশের পথে আমরা অনেক দূর এগিয়ে গেছি। আজকের এই অনলাইন ক্লাসের উদ্বোধন সেই অগ্রযাত্রার প্রমাণ। এসময় সচিব আরো বলেন, অনলাইন ক্লাস এখন সময়ের দাবি। কারণ নানা প্রয়োজনে মানুষ এখন কর্মব্যস্ত। তাছাড়া যানযটের কারণেও সময়মতো ক্লাসে উপস্থিত হওয়া কঠিন। এ রকম পরিস্থিতিতে ঘরে বসে ক্লাস করতে পারলে শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে।

একটি বড় পাওয়া

Post MIddle

অনুষ্ঠানে বাংলাদেশ ইনস্যুরেন্স একাডেমির পরিচালক আহমেদুর রহিম বলেন, অনলাইন ক্লাসের কথা দীর্ঘদিন ধরেই আমরা ভাবছিলাম। আমরা চাচ্ছিলাম, ঘরে বসেই যেন বিআইএর শিক্ষার্থীরা ক্লাস করতে পারে। আজ সেটা সম্ভব হলো। এজন্য তিনি জবসবিডিকে ধন্যবাদ জানান। তিনি আরো বলেন, এখন থেকে বিআইএর শিক্ষার্থীরা ঘরে বসেই ক্লাস করতে পারবে। এটা শিক্ষার্থীদের জন্য একটি বড় পাওয়া।

একটি সময়পোযোগী উদ্যোগ

অনুষ্ঠানের বিশেষ অতিথি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহবুবুল ইসলাম বলেন, তথ্য-প্রযুক্তির উপর ভর করে সারা পৃথিবীই এগিয়ে যাচ্ছে। আমরা পিছিয়ে থাকব কেন? শিক্ষাকে প্রযুক্তিবান্ধব করতে না পারলে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলা সম্ভব নয়। এসময় তিনি জবসবিডি ও বাংলাদেশ ইনস্যুরেন্স একাডেমিকে ধন্যবাদ জানান এরকম একটি সময়পোযোগী উদ্যোগ গ্রহণের জন্য।

উপস্থিত ছিলেন

জবসবিডি ডটকমের প্রধান নির্বাহী কে.এম হাসান রিপনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিট্্রার প্রফেসর ড. ইঞ্জিনিয়ার এ.কে.এম ফজলুল হক, এইচআরডিআই এর পরিচালক প্রফেসর ড. ফরিদ এ সোবহানী, স্টুডেন্টস অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান রাজু, ড্যাফোডিল ইন্সটিটিউট অব ল্যাঙ্গুয়েজের পরিচালক ড. বিনয় বর্মণ, আইডিয়া ও ইনোভেশন সেলের পরিচালক আবু তাহের খান, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মোঃ মাসুম ইকবাল,জনসংযোগ বিভাগের উর্ধ্বতন সহকারী পরিচালক আনোয়ার হাবিব কাজল, বাংলাদেশ ইনস্যুরেন্স একাডেমির চীফ ফ্যাকাল্টি মেম্বার এস এম ইব্রাহিম হোসেন, ভারপ্রাপ্ত সেক্রেটারী এম এইচ মিরাজ হোসেন এবং অপর্না সাহা সহ আরও অনেকে।

পছন্দের আরো পোস্ট