গ্রন্থাগার পেশাজীবিদের দক্ষতা বৃদ্ধিতে কর্মশালা

ইস্টার্ন ইউনিভার্সিটি লাইব্রেরি এবং বাংলাদেশ গ্রন্থাগার ও তথ্যায়নবিদ সমিতি (বেলিড) এর যৌথ উদ্যোগে ইউনিভার্সিটির সেমিনার হলে ২১ শতকের গ্রন্থাগার পেশাজীবিদের যোগাযোগ দক্ষতা” শীর্ষক দিনব্যাপী কর্মশালা গতকাল (২৯ শে এপ্রিল) শনিবার অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় যোগাযোগ দক্ষতা বৃদ্ধির বিভিন্ন দিকসহ পেশাগত উন্নয়ন, নেটওয়ার্কিং, পেশাগত লেখার উন্নয়ন ও ব্যবহারবিধি  বিষয়ে আলোচনা করা হয়। কর্মশালায় প্রশিক্ষক ছিলেন হাজেরা রহমান, রেজিনা আক্তার এবং মো: মনিরুল ইসলাম কনক।

Post MIddle

সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির  বক্তব্য রাখেন ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব এবং বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী। বেলিড চেয়ারম্যান ড. মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বেলিডের ট্রেনিং কোঅর্ডিনেটর ড. মির্জা মো: রেজাউল ইসলাম, ইস্টার্ন ইউনিভার্সিটির রেজিষ্ট্রার আবুল বাশার খান ও ডেপুটি লাইব্রেরিয়ান মো: জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ ঢাকা সহ বিভাগীয় শহর গুলোতে এধরনের প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজনের উপর গুরুত্বারোপ করেন। কর্মশালায় দেশের সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ৩৯ জন গ্রন্থাগার ও অন্যান্য পেশাজীবি অংশগ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট