ইবির ইতিহাস বিভাগের রজত জয়ন্তী

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের উদ্দোগে শুক্র ও শনিবার দুইব্যাপী বিভাগের রজত জয়ন্তী ও এ্যালামনাই পুনর্মিলনী অনুষ্ঠান ২০১৭ অনুষ্ঠিত হয়েছে ।

শনিবার অনুষ্ঠানের দ্বিতীয় দিনে আলোচনা সভায় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রবীন শিক্ষক প্রফেসর ড. আব্দুল লতিফ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ এই বিশ্ববিদ্যালয়ের প্রথম দিককার কয়েকটি বিভাগগুলোর মধ্যে অন্যতম।

এই বিভাগের রয়েছে অনেক গৌরবময় ভুমিকা যা ইসলামী বিশ্ববিদ্যালয়কে দেশ ও দেশের বাইরে বিশ্ববিদ্যালয়ের পরিচয়কে বাড়িয়ে দিয়েছে।

তিনি বলেন আজকের অনুষ্ঠান ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের গৌরবময় ইতিহাসকে আরো বাড়িয়ে দিল যা অবশ্যই প্রশংসার দাবী রাখে।

তিনি আশাবাদ ব্যক্ত করেন খুব কম সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ দিনের প্রতিক্ষিত কনভকেশনের আয়োজন করা হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শাহিনুর রহমান,ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা। অনূষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন।এছাড়াও বক্তব্য রাখেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. হাবিবুর রহমান ।

উপস্থিত ছিলেন

Post MIddle

শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মাহবুবুর রহমান, শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর ড. আনোয়ার হোসেন, বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. গৌতম কুমার দাস, ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর ড. এএইচ এম আক্তারুল ইসলাম, একাউন্টিং বিভাগের সভাপতি প্রফেসর ড. শেলীনা নাসরিন, ফোকলোর বিভাগের সভাপতি প্রফেসর ড. মুহাঃ সাইদুর রহমান, আইআইইআর এর পরিচালাক প্রফেসর ড. মেহের আলী প্রমুখ।

রজত জয়ন্তীশোভাযাত্রা

শনিবার সকাল ১১টায় মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে হতে আনন্দ ও উৎসবমুখর পরিবেশে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। গ্রামবাংলার আবহ বাদ্যযন্ত্রের তালে তালে বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা নেঁচে গেয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে বীরশ্রেষ্ট হামিদুর রহমান মিলনায়তনে আলোচনাসভা স্থলে গিয়ে শোভাযাত্রার সমাপ্তি হয়। এতে নেতৃত্ব দেন উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী।

সাথে ছিলেন

প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, বিভাগের প্রবীন শিক্ষক প্রফেসর ড. আব্দুল লতিফ, প্রফেসর ড. রুহুল কে এম সালেহ, প্রফেসর ড. এমতাজ হাসেন, প্রফেসর ড. মহিব্বুল ইসলাম, প্রফেসর ড. ত ম লোকমান হাকিম, প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রফেসর ড. শরিফুল ইসলাম, ড. এম এম শরিফুল বারী, ড. আব্দুল গফুর গাজী, ড. শাহবুল আলম, ড. আব্দুল বারীসহ বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান

পরে দিনব্যাপী মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় । সেখানে সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা গান, কবিতা, চুটকি এবং নাটক প্রদর্শিত হয়। আলোচনা অনুষ্ঠানটি পরিচালনা করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক প্রফেসর ড. এমতাজ হোসেন।

পছন্দের আরো পোস্ট