জনসংযোগ কর্মকর্তার দায়িত্বভার পেলেন আতিকুর রহমান

মো. আতিকুর রহমান, ডেপুটি লাইব্রেরিয়ান , বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন এন্ড টেকনোলজি (বিইউএফটি) কে ডেপুটি লাইব্রেরিয়ান থেকে পদন্নোতি দিয়ে চলতি মাসে বিশ্ববিদ্যালয়ের প্রধান জনসংযোগ কর্মকর্তা (অতিরিক্ত) দায়িত্বভার প্রদান করা হয়েছে।

তিনি ২০০৭ সালে সিনিয়র সহকারী লাইব্রেরিয়ান হিসেবে যোগদান করেন। যোগদানের পূর্বে তিনি খুলনায় ইনষ্টিটিউট অফ সাইন্স, আর্টস এন্ড কর্মাস (ইলাক্স) এর গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিভাগের প্রভাষক ও বিভাগীয় প্রধান হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

তার সময়ে ইলাক্স এ জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিভাগে ডিপ্লোমা পরীক্ষায় ৮টি প্রথম শ্রেণীসহ শতভাগ শিক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়। পরবর্তিতে তিনি বিয়াম ফাউন্ডেশনের লাইব্রেরিয়ান পদে তিন বছর ও সাউথ ইষ্ট বিশ্ববিদ্যালয়ের সহকারী লাইব্রেরিয়ান পদে অল্প কিছুদিন দায়িত্ব পালন করেন।

জনাব রহমান গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ও স্নাতোত্তর ডিগ্রী এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে বিএড ডিগ্রী সম্পন্ন করেন।

তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে অনুষ্ঠিত গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ের প্রোষ্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা পরীক্ষায় দুই দুইবার মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি জাতীয় ও আন্তজার্তিক পত্রিকায় নিয়মিত একজন কলাম লেখক।

পছন্দের আরো পোস্ট