ইবিতে ‘স্বাস্থ্য এবং পুষ্টির গুরুত্ব’ বিষয়ক কনফারেন্স

 

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘স্বাস্থ্য এবং উন্নয়নে পুষ্টির গুরুত্ব’ শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স আগামী ৬ মে শনিবার অনুষ্ঠিত হবে। ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের আয়োজনে এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের হেকেপের অর্থায়নে কেন্দ্রীয় মিলনায়তনে এ কনফারেন্স অনুষ্ঠিত হবে বলে বিভাগ সূত্রে জানা গেছে।

এতে দেশীয় ও আন্তর্জাতিক গবেষকরা সমসাময়িক পুষ্টি, স্বাস্থ্য ও উন্নয়ন বিষয়ে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করবেন। পরে তা জার্নাল আকারে প্রকাশিত হবে। প্রধান আলোচক হিসেবে মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ইসলামিক বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. কামরুজ্জামান-বিন-ইউনুস এবং জাপানের সুকুবা বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের অধ্যাপক ড. মিটসুরু ওকুওকি উপস্থিত থাকবেন। এছাড়াও চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. নুরুল আবছার উপস্থিত থাকবেন ।
ইসলামি বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সভাপতি অধ্যাপক ড. রেজাউল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে উপ উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন প্রফেসর ড. শামসুল আলম উপস্থিত থাকবেন।

 

পছন্দের আরো পোস্ট