রাবিতে শিক্ষক সমিতির নির্বাচন

রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ ২০ এপ্রিল বৃহস্পতিবার। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় জুবেরী ভবনে ভোট অনুষ্ঠিত হবে।সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নির্বাচনে ভোটার সংখ্যা ১১৪৩ জন। নির্বাচনে সরকার সমর্থিত মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের হলুদ প্যানেল এবং বিএনপি ও জামায়াত সমর্থিত সাদা প্যানেলের পদ প্রত্যাশীরা প্রতিদ্বন্দ্বিতা করবেন।

জানা গেছে, গত ১৩ এপ্রিল দুই প্যানেল তাদের প্রার্থী তালিকা প্রকাশ করে। নির্বাচনে হলুদ প্যানেল থেকে সভাপতি পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ড. মো. রুহুল আমীন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা প্রতিদ্বদিন্দ্বতা করবেন।

Post MIddle

আর সাদা প্যানেল থেকে সভাপতি পদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. ছায়েদুর রহমান (পান্নু) এবং সাধরণ সম্পাদক পদে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ড. এএনএম জাহাঙ্গীর কবীর প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রসঙ্গত, গত বছরের ২৪ মার্চ রাবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থি হলুদ প্যানেল (মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ) থেকে ড. মো. শহীদুল্লাহ সভাপতি ও অধ্যাপক ড. শাহ আজম শান্তনু সাধরণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। শুধু সভাপতি-সাধরণ সম্পাদক নয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী ১৫টি পদের মধ্যে ১৪টিতেই জয়ী হয়েছেন আওয়ামীপন্থী শিক্ষকরা। বাকি একটি পদে নির্বাচিত হয়েছেন বিএনপিপন্থি শিক্ষক।#

পছন্দের আরো পোস্ট