আবারো ক্যাম্পাসে ফিরতে চান তন্ময়!

তন্ময় চন্দ্র রয়। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম্স বিভাগের ৩য় বর্ষের মেধাবী শিক্ষার্থী। ভূগছেন মরণব্যাধী ব্ল্যাড ক্যান্সারে। ডাক্তারের ভাষায় তার রোগের নাম ‘অ. চষধংঃরপ অহধবসরধ’ (এ.প্লাস্টিক এনেমিয়া) যেটি ব্ল্যাড ক্যান্সারের একটি ধাপ। দিনকয়েক আগেও যে ছেলেটি হাসিমাখা মুখ ও প্রাণোচ্ছ্বলভাবে বন্ধুদের আড্ডার মধ্যমণি হয়ে ক্যাম্পাস চষে বেড়িয়েছেন, তিনি এখন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের হেমোটোলজি বিভাগের ইমার্জেন্সি বাঁচার আশায় মৃত্যুর সঙ্গে পাঞ্জারত! এই রোগের চিকিৎসা বাংলাদেশে অপ্রতুল হওয়ায় ভারত বা সিঙ্গাপুরে নিতে হবে তাকে যার চিকিৎসার জন্যই লাগবে প্রায় ৩০ লক্ষ টাকা! এর সাথে আনুষাঙ্গিক ব্যয়ে আরও প্রায় ১০-১৫ লক্ষ টাকা খরচ হবে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের হেমোটোলজি বিভাগের কর্তব্যরত ডাক্তার প্রফেসর মহিউদ্দিন খান জানান, ‘তন্ময়ের রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ খুবই কম। তার রক্তের হিমোগ্লোবিনের পরিমাণ ২.৭০ কিন্তু একটি সুস্থ মানুষের শরীরে রক্তের হিমোগ্লোবিনের পরিমাণ থাকে ১২-১৬ । এই অবস্থায় তাকে বেশ কয়েকবার রক্ত দেওয়া হয় এবং বেশ কয়েকটি পরীক্ষা করানো হয়।’ তার ভাষ্যমতে তন্ময়ের ‘বোন মেরো’র (অস্থি মজ্জা) কার্যক্ষমতা প্রায় শূন্যের কোঠায়। তাই অতিদ্রুত তা প্রতিস্থাপন করতে হবে।

তন্ময়ের বাড়ি চাঁদপুর জেলার কচুয়া উপজেলার চাঙ্গিনী গ্রামে। বাবা সুখন চন্দ্র রয় সামান্য স্কুল শিক্ষক। মা গৃহিনী। তার একমাত্র ছোটবোন মনীষা রাণী রয় পড়ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে। তন্ময়ের জ্ঞানগ্রাহী বাবার সামান্য বেতনে কোনরকমে চলে পুরো পরিবার। তার উপর হঠাৎ করে শোনা  তন্ময়ের চিকিৎসার জন্য এতবড় ব্যায়ের কথা শুনে যেন আকাশ থেকে পড়লেন তিনি। তাই অপারগ হয়েই নিজের ছেলের জন্য সাহায্যের আবেদন জানালেন সমাজের বিত্তবান ও অনুরাগীদের কাছে।

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো: আলী আশরাফ এরই মাঝে বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে তন্ময়ের পাশে দাড়াতে উদাত্ত আহ্বান জানিয়েছেন। এছাড়াও একজন মেধাবীকে বাঁচাতে দেশের বিত্তমহলের সুদৃষ্টি কামনা করেছেন তিনি।

এদিকে তন্ময়ের চিকিৎসার খরচ যোগাতে তার বন্ধুরা সর্বাত্মক সহযোগিতার শপথ নিয়ে কাজ করছেন। অর্থ যোগাতে যাচ্ছেন মানুষের দ্বারে দ্বারে। তন্ময়ের পরিবার তাই সমাজের দানশীল ও সহৃদয়বান ব্যক্তিবর্গের কাছে সহযোগিতার অনুরোধ জানিয়েছেন। তন্ময়কে সাহায্য করতে যোগাযোগ করুন- ০১৭১৫-১৩২৮১৫ (তন্ময়ের মামা) ০১৭১৫-৮৬২১৯১ (তন্ময়ের খালা)।
এছাড়াও সরাসরি আপনার সাহায্য পাঠাতে অনুরোধ করা হয়েছে নিম্নোক্ত ঠিকানায়-

জনতা ব্যাংক, হিসাব নম্বর- ২৪৯৯৩০, ঢাকা মেডিক্যাল কলেজ শাখা; ডাচ-বাংলা মোবাইল ব্যাংক (রকেট) নাম্বার- ০১৬৭৫২৯৩০৫২৪; বিকাশ নম্বর- ০১৭১৫ ৮৬২১৯১। আপনার সাহায্যই পারে একজন মেধাবী তন্ময়কে আবারো চিরসবুজ ক্যাম্পাসে ফিরিয়ে দিতে।

পছন্দের আরো পোস্ট