এনিমেল হাসবেন্ড্রীর দাবীর প্রতিবাদে হাবিপ্রবিতে  মানববন্ধন

বাংলাদেশ কৃষি প্রযুক্তি প্রকল্পে নিয়োগ  বাতিল করার এনিমেল হাসবেন্ড্রীর দাবীর প্রতিবাদ সহ দ্রুত অর্গানোগ্রাম বাস্তবায়নের দাবীতে মানববন্ধন করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি স্টুডেন্ট এসোসিয়েশন (বিভিএস এ, হাবিপ্রবি শাখা।)।  আজ সোমবার  দিনাজপুর প্রেস ক্লাবের সামনে মানব বন্ধন অনুষ্টিত হয়। এই সময় কয়েকশ ছাত্রছাত্রী বিভিন্ন ব্যানার ও প্লাকোড নিয়ে প্রতিবাদ ও দাবী জানায়।

২ দফা দাবীর মধ্যে   দ্রুত সময়োপযোগী অর্গানোগ্রাম বাস্তবায়নের মাধ্যমে প্রাণি সম্পদের উন্নতির কল্পে দক্ষ ৫ বছর মেয়াদী ডিভিএম গ্রাজুয়েট দের মুল্যায়ন বাড়াতে হবে।  ইন্টার্র্নি ভাতা যা ১৯৮৬ সালে আইনের মাধ্যমে নির্ধারিত আছে তার বাস্তবায়ন করে, ৮ হাজার থেকে ২২ হাজার এ উন্নতি করতে হবে।

প্রাণিসম্পদ অধিদপ্তরে ১ম শ্রেণির অন্তত ৫ জন করে এন্ট্রিপদ সৃষ্টি করে দ্রুত অর্গানোগ্রাম বাস্তবায়ন করতে হবে বলে দাবী জানান তারা।

তারা আরো বলেন যে, জনগনের চাহিদা অনুযায়ী প্রস্তাবিত অর্গানোগ্রামে স্টেট ভেটেরিনারি সার্ভিসের রুপরেখা প্রণয়নসহ প্রতিটি উপজেলায় একটি পূর্ণাঙ্গ ভেটেরিনারি হাসপাতাল প্রতিষ্ঠার মাধ্যমে উপজেলার সমস্ত গবাদিপ্রাণি ও পাখির চিকিৎসা সেবা নিশ্চিতকরণ, নিরাপদ প্রাণিখাদ্য সরবরাহ ও জনস্বাস্থ্য সুরক্ষার বিধান নিশ্চিত

পছন্দের আরো পোস্ট