নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষ পালিত

নানা আয়োজনের মধ্য দিয়ে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে পালিত হয়েছে বাঙালী জাতির চিরায়িত বাংলা নতুন বছরের প্রথম দিন। নর্থ সাউথ ইউনিভার্সিটি সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, বৈশাখী মেলা, বাউল গান, নাচ, কনসার্ট ইত্যাদি। নববর্ষ উপলক্ষে ক্যাম্পাসকে সাজানো হয় নতুন রুপে।

সকালে বিশ্ববিদ্যালয়ের ঊপ-উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক জি. ইউ. আহসান -এর নেতৃত্বে  বর্ণাঢ্য শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এসময় ঢাক-ঢোল, বাঁশি আর একতারার সুরে নেচে-গেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে শিক্ষার্থীরা। র‍্যালী শেষে অতিথিবৃন্দ নববর্ষ উপলক্ষে ক্যাম্পাসে আয়োজিত বৈশাখী মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

Post MIddle

এরপর সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ষ্টক এক্সেচেঞ্জের চেয়ারম্যান ড একে আব্দুল মোমেণ, বিশেষ অতিথি ছিলেন ট্রাষ্টি বোর্ডের সদস্য জনাব এম এ হাসেম। এছাড়া উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক গৌর গোবিন্দ গোস্বামী,  ক্লাব কো.অডিনেটর দিলারা আফরোজ খান সহ প্রশাসনিক ও একাডেমিক কর্মকর্তারা।

সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতে বাংলার ঐতিহ্যবাহী জীবন ধারা নিয়ে বিশেষ পবিবেশনা। যার মধ্যে ছিল লাঠি খেলা, সার্কাস প্রর্দশনী, মোরগের লড়াই, পতুল নাচ, পল্লীগীতি, ভাটিয়ালী, বাউল, পালা গান ও বৈশাখী গান। এছাড়া পান্তা-ইলিশ, দেশী পিঠা, দেশীয় বস্ত্র ইত্যাদির পসরা সাজিয়ে বৈশাখী মেলা চলে বিকাল ৫ টা পর্যন্ত । জনপ্রিয় ব্যান্ডদল  “চিরকুট” এর পরিবেশনায় মধ্য দিয়ে শেষ হয় এবারের বর্ষবরণ অনুষ্ঠান।

পছন্দের আরো পোস্ট